বিতর্ক এড়াতে পয়লা বৈশাখ নয়, আজ সন্ধ্যায় দক্ষিনেশ্বরে পুজো দেবেন অমিত শাহ

কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী বীরভূম থেকে সোজা চলে যাবেন দক্ষিনেশ্বরে। সেখানে পুজো দেবেন তিনি। আগে ঠিক ছিল পয়লা বৈশাখের সকালে দক্ষিনেশ্বরে যাবেন অমিত শাহ। কিন্তু সেই সুচির পরিবর্তন হয়েছে

চৈত্র সংক্রান্তিতে বাংলার মাটিতে পা রেখেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা সর্বভারতীয় বিজেপির সেকেন্ড-ইন কম্যান্ড অমিত শাহ। এবার মূলত রাজনৈতিক কর্মসূচি নিয়েই বঙ্গ সফরে এসেছেন তিনি। পঞ্চায়েত ভোটের আগে দলের সংগঠনকে কিছুটা চাঙ্গা করাই লক্ষ্য তাঁর। তাই অনুব্রতহীন বীরভূমকেই দলীয় সভার জন্য বেছে নিয়েছেন শাহ। ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হচ্ছে শাহের সভাস্থল।

এদিকে এদিন সভা শেষে কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী বীরভূম থেকে সোজা চলে যাবেন দক্ষিনেশ্বরে। সেখানে পুজো দেবেন তিনি। আগে ঠিক ছিল পয়লা বৈশাখের সকালে দক্ষিনেশ্বরে যাবেন অমিত শাহ। কিন্তু সেই সুচির পরিবর্তন হয়েছে। এদিন সন্ধ্যতেই মায়ের দর্শনে যাচ্ছেন শাহ। বিজেপি সূত্রে খবর, পয়লা বৈশাখে সাধারণ মানুষের হয়রানি কমাতেই এমন সিদ্ধান্ত। আসলে তৃণমূলের তরফে বিষয়টি নয় প্রশ্ন তোলা হয়েছিল। যেখানে বছরের পর বছর বাংলা নতুন বছরের প্রথমদিনটিতে ভোর হতে না হতেই লক্ষ লক্ষ মানুষ দক্ষিণেশ্বরে ভিড় জমান। মঙ্গল কামনা করেন তাঁরা। কিন্তু কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী ওইদিন দক্ষিণেশ্বরে গেলে নিরাপত্তাজনিত কারণে সাধারণ মানুষের হয়রানি হবে। তাই বিতর্ক এড়াতে এমন সিদ্ধান্ত অমিত শাহের।

অন্যদিকে, ত্রি-স্তরীয় নিরাপত্তা বেষ্টনীতে মুড়ে ফেলা হচ্ছে সভাস্থল অর্থাৎ বেনিমাধব স্কুলের মাঠ। মঞ্চের একদম সামনে থাকবে কম্যান্ডো বাহিনী। তারপর সিআইএসএফ। একদম শেষে থাকবে রাজ্য পুলিশ। সভা শেষ হলে তিনটে নাগাদ শাহ যাবেন সিউড়ি জাতীয় সড়ক সংলগ্ন নবনির্মিত বিজেপির “ফাইভ স্টার” বীরভূম জেলা পার্টি অফিসের উদ্বোধনে। সেখান থেকে বিকেল চারটে পাঁচ নাগাদ ফিরবেন পুলিশ লাইন মাঠের হেলিপ্যাডে। রওনা হবেন কলকাতা বিমানবন্দরে। সেখান থেকে সড়ক পথে দক্ষিণেশ্বর। পুজো দিয়ে ফিরবেন কলকাতায়। কলকাতায় একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন। রাতে কলকাতায় থেকে কাল দিল্লি রওনা দেবেন।

 

 

Previous articleআজ ঘরের মাঠে নামছে কলকাতা, প্রতিপক্ষ হায়দরাবাদ, জয়ের হ‍্যাটট্রিক লক্ষ‍্য নাইটদের
Next articleদক্ষিণ দমদম পুরসভায় বৈঠকে গরহাজির ১৭ কাউন্সিলরকে শোকজ তৃণমূলের