ঢাকার নিউ সুপার মার্কেটে ফের অ.গ্নিকাণ্ড, আ.গুন নেভাতে গিয়ে অসুস্থ ২৪

নতুন বছরের প্রথম দিনে ফের ভয়াবহ অগ্নিকাণ্ড ঢাকায় শনিবার ভোরে ঢাকার অভিজাত নিউ সুপার মার্কেটে আগুন লাগে। তবে এই অগ্নিকাণ্ডের ঘটনা পূর্ব পরিকল্পিত নাশকতা বলে অনুমান করা হচ্ছে। এমনকি গোটা ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গিয়েছে, শনিবার ভোর ৫টা ৪০ নাগাদ ঢাকার নিউ সুপার মার্কেটে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে দমকল বিভাগের ৩০টি ইউনিটের ২২০ জন কর্মী কাজ করেন। মার্কেটের কর্মচারী নাহিদ নামে এক যুবক জানাচ্ছেন, ”অনেক ইচ্ছা ছিল যে ইদে(Eid) বেতন-বোনাস পাব, কেনাকাটা করব। কিচ্ছু নাই এখন। আগুনে পুড়ে সব শেষ।” পাশাপাশি রাজধানী ঢাকার নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ডে অসুস্থ হয়ে দমকল বিভাগের ৯ সদস্য-সহ ২৪ জন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। আগুন নেভাতে গিয়ে ধোঁয়ার কারণে তাঁরা অসুস্থ হয়ে পড়েন।

দমকল বিভাগ সূত্রে জানা গেছে, অগ্নিকাণ্ডে দমকল বিভাগের অফিসার ১ জন, দমকলকর্মী ১৩ জন, স্বেচ্ছাসেবক ২ জন, আনসার সদস্য ২ জন এবং বিমান বাহিনীর ১ জন সার্জেন্ট জখম হওয়ায় ঢাকা মেডিক্যাল-সহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ”দেশব্যাপী গুরুত্বপূর্ণ মার্কেটগুলোতে নজরদারি বাড়াতে হবে। অগ্নিকাণ্ডের সঙ্গে বিএনপি-জামাতের অগ্নি-সন্ত্রাসের বিষয়টি জড়িত আছে কিনা তাও তদন্ত করে দেখতে হবে। সকলে আরও বেশি সচেতন হোন, নিজস্ব উদ্যোগে পাহারার ব্যবস্থা করুন। সরকারের পক্ষ থেকে সকল প্রচেষ্টা অব্যাহত থাকবে।”

Previous articleআজ পয়লা বৈশাখ, রীতি মেনে কলকাতা ময়দানে জমজমাট বারপুজো
Next articleবিধায়ক দেবাশিস কুমারের উদ্যোগে রং তুলিতে বিশ্ব শিল্পকলা দিবস উদযাপন!