আজ পয়লা বৈশাখ, রীতি মেনে কলকাতা ময়দানে জমজমাট বারপুজো

ইস্টবেঙ্গল, মোহনবাগান ছাড়াও ময়দানের বাকি ক্লাবগুলোতেও আয়োজন করা হয়েছিল বারপুজোর। রীতি মেনে হল এদিন ময়দানের ঐতিহ্যবাহী বারপুজো।

আজ নববর্ষ। বাঙালির নতুন বছর। আজকের দিনে রীতি মেনে বারপুজোর ম‍াধ‍্যমে ফুটবলের আগামী মুরশুমের সূচনা করে কলকাতার ছোট থেকে বড় ক্লাব। এবারেও তার অন্যথা হয়নি। ইস্টবেঙ্গল, মোহনবাগান ছাড়াও ময়দানের বাকি ক্লাবগুলোতেও আয়োজন করা হয়েছিল বারপুজোর। রীতি মেনে হল এদিন ময়দানের ঐতিহ্যবাহী বারপুজো।

বারপুজোর দিন সকালে মোহনবাগানে নব নির্মিত চুনী গোস্বামী গেটের উদ্বোধন করেন সুনীল গাভাস্কর। গেট উদ্বোধন হওয়ার পরই শুরু হয় মোহনবাগানের বারপুজো। প্রতিবারের মতন এবারও বাগান তাঁবুতে বারপুজো জমজমাট। এদিন বাগানের বারপুজোতে উপস্থিত ছিলেন যুবদলের ফুটবলার।

ময়দানের ঐতিহ্যবাহী বারপুজো নিয়ে সচিব দেবাশিস দত্ত বলেন, “বরাবরই মোহনবাগানে বারপুজো জমজমাট করে হয়ে থাকে। এবার গেট উদ্বোধন হওয়ায় আরও বেশি করে যেন চাঁদের হাট। বারপুজোর মাধ্যমে নতুন মরশুমের প্রস্তুতি শুরু। লক্ষ্য আগামী মরশুমে ভালো পারফর্ম করা।”

রীতি মেনে বারপুজো হল ইস্টবেঙ্গলেও। এদিন লাল হলুদ তাঁবুতে বারপুজোয় উপস্থিত ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবে।  ছিলেন প্রাক্তন খেলোয়াড়রাও। এছাড়াও ছিলেন ইস্টবেঙ্গল এফসি’র ফাউডেশন লীগের কোচ ও ফুটবলাররা। বারপুজোতে ক্লাবে এসেছিলেন ইমামি কর্তারাও। বেশ কিছুক্ষণ ক্লাবে সময় কাটান তাঁরা।

চলতি মরশুমে একেবারেই হতাশাজনক পারফরম্যান্স ইস্টবেঙ্গলের। সেকারণে আগামী মরশুমে বদল হচ্ছে কোচ থেকে একাধিক ফুটবলার। আগামী মরশুমে কোচ হিসাবে শোনা যাচ্ছে সার্জিও লোবেরার নাম। তবে এরই মাঝে শোনা যায় ওড়িশা এফসিতে প্রায় পাঁকা লোবেরা। এই নিয়ে এদিন লাল-হলুদ শীর্ষকর্তা দেবব্রত সরকার বলেন,”মৌখিক কথাবার্তা এগিয়েছে। লোবেরার ক্লাবের অনুমতি এখনও হয়নি। সেই অনুমতির অপেক্ষায় আমরা আছি। সেই অনুমতি পেলে আমরা পরবর্তী পদক্ষেপ নেব। আর যদি তার ক্লাব থেকে অনুমতি না পাওয়া যায় তা হলে অন‍্যটা ভাবব। তবে আমরা লোবেরার অপেক্ষায় রয়েছি। কোচের সম্মতি পাওয়াটা সবচেয়ে বেশি দরকার।”

আরও পড়ুন:পয়লা বৈশাখে মোহনবাগানের চুনী গোস্বামী গেট উদ্বোধন গাভাস্করের, ক্লাবে এসে আপ্লুত ভারতের প্রাক্তন ক্রিকেটার

 

 

Previous articleপয়লা বৈশাখী শপথ, বাঙালি ব্যবসা করুক! রাজপথে বাংলা পক্ষর অভিনব “টাকা মিছিল”
Next articleঢাকার নিউ সুপার মার্কেটে ফের অ.গ্নিকাণ্ড, আ.গুন নেভাতে গিয়ে অসুস্থ ২৪