দুবাইয়ের বহুতলে বি.ধ্বংসী অ.গ্নিকান্ড! মৃ.ত ৪ ভারতীয় সহ মোট ১৬  

দুবাইয়ের (Dubai) একটি বহুতলে বিধ্বংসী অগ্নিকাণ্ড (Massive Fire)। দুর্ঘটনায় কমপক্ষে ১৬ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রয়েছেন চারজন ভারতীয়। মৃত ভারতীয়রা কেরল (Kerala) ও তামিলনাড়ুর (Tamil Nadu) বাসিন্দা বলে খবর। পাশাপাশি অগ্নিকাণ্ডের ঘটনায় বেশ কয়েকজন জখম হয়েছেন। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, শনিবার দুপুরে আচমকাই দেরা বুর্জ এলাকায় আবাসিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। এক দম্পতি সহ মৃত চার ভারতীয় ওই আবাসনের বাসিন্দা ছিলেন। জানা গিয়েছে, অগ্নিকাণ্ডে মৃত রিজেশ (৩৮) ও তাঁর স্ত্রী জিশি (৩২) কেরালার মালাপ্পুরমের বাসিন্দা।

এদিকে চার ভারতীয়কে সনাক্ত করছেন কেরালারই বাসিন্দা এক সমাজকর্মী। তবে এদিন ভারতীয়রা ছাড়াও অগ্নিকাণ্ডের ঘটনায় ৩ পাক নাগরিক এবং একজন নাইজেরিয়ানের মৃত্যু হয়েছে বলে খবর। এদিকে, দুবাইয়ের সিভিল ডিফেন্সের একজন মুখপাত্র জানিয়েছেন এদিন বেলা প্রায় ১২.৩৫ মিনিট নাগাদ দেরা বুর্জ এলাকার বহুতলে আগুন লাগে। অগ্নিকাণ্ডের ঘটনায় এলাকায় তৈরি হয় আতঙ্ক। খবর দেওয়া হলে দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন ঘটনাস্থলে আসে। শুরু হয় আগুন নেভানোর কাজ। সেই সঙ্গে চলে আগুনে আটকে পড়া মানুষদের উদ্ধারে কাজও। প্রায় তিন ঘণ্টার বেশি সময় পর আগুন নিয়ন্ত্রণে আসে।

ঘটনায় চার ভারতীয় সহ ১৬ জনের মৃত্যুর পাশাপাশি ১০ জনের বেশি আবাসিক গুরুতর জখম হন। সঙ্গে সঙ্গে তাঁদের নিয়ে যাওয়া হয় স্থানীয় একটি হাসপাতালে। জখমদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। তবে মৃতের সংখ্যা আরও বৃদ্ধি পেতে পারে বলে আশঙ্কা স্থানীয় প্রশাসনের। ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। তবে কী কারণে আগুন লেগেছে, তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। তবে, শর্টসার্কিটের ফলে আগুন লাগতে পারে বলে তদন্তকারীদের প্রাথমিক অনুমান।

 

 

Previous article‘উত্তরপ্রদেশে ৩৫৬ ধারার পরিস্থিতি কি হয়নি?’ আতিক খু*নে প্রশ্ন কুণালের
Next articleগ্রেফতার হতে পারি: আশঙ্কার কথা জানিয়ে সিবিআই দফতরে হাজিরা কেজরির