নামমাত্র কমেছে আক্রা.ন্তের সংখ্যা, সং.ক্রমণ গ্রাফ চড়ার আশ.ঙ্কা বিশেষজ্ঞদের!

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের (Central Health Ministry) তথ্য এবং পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় কো.ভিড (covid) আক্রা.ন্ত হয়েছেন ১০ হাজার ৯৩ জন।

শনি রবিবার সংক্রমণের (Covid Infection) পারদ খুব একটা ঊর্ধ্বমুখী না হলেও, দশ হাজারের নিচে নামছে না দৈনিক সংক্রমণ গ্রাফ। আগামী মাসে কোভিড পরিস্থিতি ভয়ঙ্কর হতে চলেছে বলে অনুমান বিশেষজ্ঞদের। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের (Central Health Ministry) তথ্য এবং পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় কোভিড (covid) আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৯৩ জন। গতকালের থেকে সংখ্যাটা সামান্য কমলেও এখনই নিশ্চিন্ত হওয়া যাচ্ছে না।

বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৫৭ হাজার ৫৪২।দৈনিক পজিটিভিটি রেট সাড়ে ৬.৭৮ শতাংশের কাছাকাছি পৌছে গেছে। খুব স্বাভাবিকভাবেই বাড়ছে সাপ্তাহিক পজিটিভিটি রেট। চিকিৎসকদের দাবি যে হরে এই সংক্রমণ পুনরায় বাড়ছে তার পিছনে নতুন রূপ এক্সবিবি.১.১৬ ভ্যারিয়েন্ট রয়েছে। গত ২৪ ঘন্টায় দেশে মৃতের সংখ্যা ১৯।কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রীর নির্দেশ মতো দেশের বিভিন্ন প্রান্তে মকড্রিল করা হয়েছে। চিকিৎসকরা বলছেন প্রবল গরমে এই সংক্রমণ হু হু করে বাড়ার আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

 

Previous articleসরকারকে অন্ধকারে রেখে ফের একটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ রাজ্যপালের
Next articleআদানীরা দুর্নীতির প্রতীক: কোলারের সভা থেকেই তোপ রাহুলের