আজ দিনভর বন্ধ মাঝেরহাট ব্রিজের যানচল! কোন পথ ব্যবহার করবেন জেনে নিন

চলছে জোকা-বিবাদী বাগ মেট্রো লাইন সম্প্রসারণের কাজ । এর জেরে শনিবার রাত ১১টা থেকেই বন্ধ করে দেওয়া হয়েছে মাঝেরহাট ব্রিজ। আজ, রবিবার রাত ১২টা অবধি এই ব্রিজ বন্ধ থাকবে। কলকাতা ও দক্ষিণ ২৪ পরগণার মধ্যে সংযোগকারী এই গুরুত্বপূর্ণ ব্রিজটি বন্ধ থাকায় চরম ভোগান্তির শিকার হতে হবে যাত্রীদের।

আরও পড়ুন:যোগী রাজ্যে নিরাপত্তার প্রশ্নে তোলপাড় গোটা দেশ! ৭৫ জেলায় ১৪৪ ধারা জারি!
মেট্রোরেল সূত্রে জানা গিয়েছে, জোকা থেকে বিবাদী বাগ অবধি মেট্রো লাইনের সম্প্রসারণের কাজ চলছে। মূলত মাঝেরহাট ব্রিজের পাশ দিয়ে যে মেট্রো লাইনটি তৈরি করা হচ্ছে, সেখানে লাইন সংযোগের জন্য গার্ডার বসানো হবে। এই কাজের জন্যই আজ দিনভর মাঝেরহাট ব্রিজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে, মোট তিনটি গার্ডার আনা হয়েছে। আজ সেগুলি হাইড্রোলিক মেশিনের মাধ্যমে মেট্রোর স্তম্ভের উপরে বসানো হবে।

তবে এই গুরুত্বপূর্ণ ব্রিজটি বন্ধ থাকায় কলকাতা ও দক্ষিণ ২৪ পরগণা থেকে আগত গাড়িগুলিকে অন্য রাস্তায় ঘুরিয়ে দেওয়া হচ্ছে। কলকাতা থেকে যে গাড়িগুলি দক্ষিণ ২৪ পরগণার দিকে যাচ্ছে, সেগুলিকে মোমিনপুর থেকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। সেগুলি আলিপুর হয়ে গাড়িগুলি চেতলা রোড ধরে দুর্গাপুর ব্রিজে উঠবে।


অন্যদিকে, দক্ষিণ ২৪ পরগণা থেকে যে সমস্ত গাড়ি আসছে, সেগুলিকে তারাতলা মোড় থেকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। এই গাড়িগুলি নিউ আলিপুর হয়ে দুর্গাপুর ব্রিজে উঠবে। অর্থাৎ মাঝেরহাট ব্রিজের বিকল্প হিসাবে আজ দিনভর মোমিনপুর-তারাতলা-চেতলা রুটটিকেই ব্যবহার করা হবে।

Previous articleযোগী রাজ্যে নিরাপত্তার প্রশ্নে তোলপাড় গোটা দেশ! ৭৫ জেলায় ১৪৪ ধারা জারি!
Next articleToday market price: আজকের বাজারদর