মৃ*ত্যুর আগে যার নাম নেন আতিক, সেই গুড্ডু মু*সলিম কে?

উত্তর প্রদেশের প্রয়াগরাজে পুলিশের চোখের সামনেই গুলিতে ঝাঁঝরা হয়ে যান গ্যাংস্টার-রাজনীতিবিদ আতিক আহমেদ ও তার ভাই আশরফ। এই জোড়া হত্যাকাণ্ডের জেরে ছড়িয়েছে আতঙ্ক। মৃত্যুর ঠিক আগের মুহূর্তে ঠিক কী বলেছিল আতিক? তাকে যে খুন করা হবে, বুঝেছিল কুখ্যাত এই গ্যাংস্টার?

প্রসঙ্গত, শনিবার জেলবন্দি আতিক ও তার ভাই আশরফকে মেডিক্যাল চেক আপের জন্য নিয়ে গিয়েছিল পুলিশ। হাসপাতালের সামনে গাড়ি থেকে নামার পরই তাদের ঘিরে ধরে সংবাদমাধ্যম। শনিবার হাসপাতালের সামনে গাড়ি থেকে নামতেই এই নিয়ে আতিককে প্রশ্ন করেন সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা। জবাবে আতিক বলে, ‘নিয়ে যায়নি তো যায়নি।’
পরের বাক্যটি বলার আগেই আততায়ী গ্যাংস্টার আতিকের মাথা লক্ষ্য করে গুলি চালিয়ে দেয়। আতিকের ভাই আশরফকে ঘিরে চলতে থাকে একের পর এক গুলি।
সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের দাবি, মৃত্যুর আগে আতিক বলতে পেরেছিল ‘আমার কথা হল, গুড্ডু মুসলিম।’
সেই গুড্ডু মুসলিমকেই এবার গ্রেফতার করল পুলিশ। জানা যাচ্ছে, গুড্ডুকে গ্রেফতার করার জন্য উত্তর প্রদেশ এসটিএফ-এর ১০ টি দল কাজে লেগেছিল।
উমেশ পাল হত্যাকাণ্ডে অভিযুক্তদের মধ্যে অনেকেরই নাম প্রকাশ্যে এসেছে। পুলিশের ‘এনকাউন্টারে’ এই ঘটনায় জড়িত দুই অভিযুক্তের মৃত্যু হয়েছে ইতিমধ্যেই। তাঁরা হলেন আতিকের পুত্র আসাদ এবং তাঁর সঙ্গী গুলাম। গ্রেফতার হয়েছেন বেশ কয়েক জন। তাঁদের মধ্যে শার্প শুটারও রয়েছেন। তবে আতিকের মৃত্যুর পর পরই যাঁর নাম নিয়ে বেশি চর্চা চলছে তিনি গুড্ডু মুসলিম। এই গুড্ডুই উমেশ পাল হত্যাকাণ্ডের অন্যতম অভিযুক্ত।বোমাবাজিতে দক্ষ গুড্ডুর আর এক নাম ‘বোমাবাজ গুড্ডু’।

পুলিশ সূত্রে খবর, গুড্ডু মুসলিম আদতে এলাহাবাদের বাসিন্দা। লক্ষ্ণৌ-এর বাহুবলী অভয় সিং এবং ধনঞ্জয় সিং-এর ছত্রছায়ায় সে বড় অপরাধী হয়ে ওঠে। শুধু তাই নয়, জানা গিয়েছে, গুড্ডু আইএসআই-এর সঙ্গেও যুক্ত ছিল।

গুড্ডুর ঘনিষ্ঠদের দাবি, লখনউয়ে এসে দুই গ্যাংস্টার অভয় সিং এবং ধনঞ্জয় সিংয়ের সঙ্গে পরিচয় হয় তাঁর। সেই সময় লখনউ বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছিলেন গুড্ডু। ১৯৯৭ সালে একটি মিশনারি স্কুলের শিক্ষককে খুন করে খবরের শিরোনামে আসেন তিনি। পরে আতিক আহমেদ গ্যাংয়ে সামিল হন।
এর আগে উত্তর প্রদেশের পুলিশ গুড্ডুকে ধরার জন্য ৫ লক্ষ টাকা পুরষ্কারের কথা ঘোষণা করে। এই পুরো ঘটনায় গুড্ডু খুব বড় চরিত্র বলে ধারণা গোয়েন্দাদের। গুড্ডু গ্রেফতার হওয়ায় এই মামলার কিনারা হয়ে যাবে বলেই মনে করছে যোগী প্রশাসন।

 

Previous articleদিল্লির টানা হার, সৌরভকে খোঁচা শাস্ত্রীর
Next articleআইপিএল-এ অভিষেক অর্জুনের, বিশেষ বার্তা সৌরভ-হরভজন সিং-এর