সুপ্রিম স্থগিতাদেশ অমান্য করে অভিষেককে তলব! বিতর্কে এজেন্সি

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে(Abhisekh Banerjee) এখনই জিজ্ঞাসাবাদ করতে পারবে না সিবিআই। কলকাতা হাইকোর্টের(Kolkata High Court) নির্দেশে অন্তর্বর্তিকালীন স্থগিতাদেশ দিয়েছে দেশের শীর্ষ আদালত(Supreme Court)। তারপরও সোমবার জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠানো হয়েছে অভিষেককে। আগামিকাল অর্থাৎ মঙ্গলবার তলব করা হয়েছে তাঁকে। কেন্দ্রীয় এজেন্সির এভাবে আদালত অবমাননার ঘটনায় টুইটারে তোপ দাগলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। গোটা ঘটনায় বিজেপিকে(BJP) আক্রমণ শানিয়ে তিনি জানালেন, “বিজেপির স্বার্থে আদালত অবমাননা করছে ED, CBI”।

সোমবার সিবিআইয়ের নোটিশ হাতে পাওয়ার পর সেই নোটিশের ছবি সহ টুইট করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। টুইটারে তিনি লেখেন, “আমাকে টার্গেট করে হেনস্থা করতে মরিয়া হয়ে বিজেপি সিবিআই এবং ইডিকে আদালত অবমাননার মুখোমুখি দাঁড় করিয়েছে। আমাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করার বিষয়ে কেন্দ্রীয় সংস্থাকে যে অনুমতি কলকাতা হাইকোর্ট দিয়েছিল সকালেই তা খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত। তারপরও আজ দুপুর ১টা ৪৫ মিনিটে হাতে হাতে আমায় সমন পাঠানো হয়েছে। অত্যন্ত বেহাল অবস্থা।”

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত কুন্তল ঘোষ দীর্ঘ দিন ধরেই অভিযোগ করছেন যে, কেন্দ্রীয় গোয়েন্দারা তাঁকে অভিষেকের নাম বলার জন্য চাপ দিচ্ছেন। জেল থেকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে সে প্রসঙ্গে নিম্ন আদালতের বিচারককে চিঠিও লিখেছিলেন কুন্তল। একই অভিযোগ প্রেসিডেন্সি জেলের সুপারের মাধ্যমে পাঠানো হয়েছিল হেস্টিংস থানায়। যেখানে পুলিশি হস্তক্ষেপ চেয়েছিলেন কুন্তল। গত বুধবার কুন্তলের অভিযোগের বিষয়টি কলকাতা হাই কোর্টে তুলেছিল ইডি। সেই মামলাতেই বৃহস্পতিবার কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় কুন্তল ঘোষের চিঠি প্রসঙ্গে নির্দেশনামায় বলেছিলেন, প্রয়োজনে অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে পারবে ইডি, সিবিআইয়ের মতো কেন্দ্রীয় সংস্থা। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন তৃণমূল সাংসদ। সেই মামলায় হাই কোর্টের রায়ে স্থগিতাদেশ দিয়েছিল শীর্ষ আদালত। তা সত্ত্বেও এদিন সিবিআইয়ের তরফে অভিষেককে নোটিশ পাঠানোয় পাল্টা তোপ দাগলেন তৃণমূল সাংসদ।

Previous articleবেড়ে চলেছে তিক্ততা, সোশ্যাল মিডিয়ায় সৌরভকে আনফলো বিরাটের
Next article‘এটা পাঞ্জাব, ভারত নয়’! স্বর্ণ মন্দিরে ঢুকতে গিয়ে প্রবল বাধার মুখে তরুণী