২৪ ঘণ্টা কাটল না! বিজেপি ছেড়ে কংগ্রেসের ‘হাত’ শক্ত করলেন কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী

বিজেপি তাঁকে টিকিট না দিয়ে অপমান করেছে, এই ক্ষোভ দেখিয়েই রবিবার বিজেপি থেকে ইস্তফা দিয়েছিলেন জগদীশ। একইসঙ্গে তিনি বিধায়ক পদ থেকেও ইস্তফা দিচ্ছেন বলে জানিয়ে দেন। রবিবারই বিজেপি ছাড়ার পর আন্দাজ করা হয়েছিল, কংগ্রেসে যোগ দিতে পারেন প্রবীণ নেতা।

সামনেই বিধানসভা নির্বাচন (Assembly Election)। আর তার আগেই বড়সড় ভাঙন কর্নাটক বিজেপিতে (Karnataka BJP)। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য টিকিট দেয়নি দল। উল্টে তাঁকে প্রবল অপমানিত হতে হয়েছে। আর সেই রাগেই কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে বিজেপির সঙ্গ ত্যাগ করেছিলেন। আর এবার সব জল্পনা সত্যি করেই সোমবার সকালে কংগ্রেসে (Congress) যোগ দিলেন কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী (Former Chief Minister) জগদীশ সেট্টার (Jagadish Shettar)। সোমবার সকালেই কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া, ডিকে শিবকুমার সহ কর্নাটক কংগ্রেসের শীর্ষ নেতাদের উপস্থিতিতে নতুন দলে যোগ দিলেন। আগামী মে মাসেই কর্নাটকে বিধানসভা নির্বাচন। তার আগে বিজেপি ছেড়ে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী কংগ্রেসে যোগ দেওয়ায় বেশ বড়সড় অস্বস্তিতে পড়ল বিজেপি (BJP)।

বিজেপি তাঁকে টিকিট না দিয়ে অপমান করেছে, এই ক্ষোভ দেখিয়েই রবিবার বিজেপি থেকে ইস্তফা দিয়েছিলেন জগদীশ। একইসঙ্গে তিনি বিধায়ক পদ থেকেও ইস্তফা দিচ্ছেন বলে জানিয়ে দেন। এদিকে রবিবারই বিজেপি ছাড়ার পর আন্দাজ করা হয়েছিল, কংগ্রেসে যোগ দিতে পারেন প্রবীণ নেতা। রবিবার রাতেই কর্নাটকের কংগ্রেস নেতাদের সঙ্গে বৈঠক করতে বিশেষ চপারে করে হুবলি থেকে বেঙ্গালুরু (Bengaluru) পৌঁছে যান কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগদীশ। রবিবার রাতে কংগ্রেসের ওই বিশেষ বৈঠকে উপস্থিত ছিলেন দলের জেনারেল সেক্রেটারি রণদীপ সিং সূরজেওয়ালা, কর্নাটকের কংগ্রেস প্রধান ডিকে শিবকুমার, প্রবীণ নেতা সিদ্দারামাইয়া। রাতে ঘণ্টাখানেকের বৈঠকের পর সোমবার সকালে কংগ্রেসে যোগ দিলেন জগদীশ।

তবে শুধু জগদীশই নয়, বিধানসভা নির্বাচনের আগে প্রার্থীতালিকায় নাম না থাকার কারণে আগেই বিজেপি ছেড়েছিলেন প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী লক্ষ্মণ সাভাদি। আর তার কিছুক্ষণের মধ্যেই বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে কংগ্রেসে যোগদান করলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। এদিন সকালে জগদীশের শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিকে শিবকুমার, সিদ্দারামাইয়ার মতো শীর্ষস্থানীয় নেতারা। সিদ্দারামাইয়া বলেন, আমি জগদীশ সেট্টারকে আমাদের দলে স্বাগত জানাচ্ছি। ওনার সঙ্গে বিজেপি যে খারাপ ব্যবহার করেছে, তা কোনও দলের নেতার সঙ্গে হওয়া উচিত নয়। উনি অত্যন্ত দুঃখ পেয়েছেন। শুধু ওনাকেই নয়, গোটা লিঙ্গায়ত সম্প্রদায়কে অপমান করেছে বিজেপি। আর জগদীশ কংগ্রেসে যোগ দেওয়ায় আমরা নিশ্চিতভাবে ১৫০টি আসনে জিতব। অন্যদিকে সেট্টার জানিয়েছেন, দলের নীতি এবং আদর্শ মেনে নিয়েই তিনি যোগ দিয়েছেন কংগ্রেসে।

 

 

Previous articleম‍্যাচ হেরে বোলারদের কাঠগড়ায় তুললেন নাইট অধিনায়ক
Next articleফের ১৪ দিনের জেল হেফাজতে অনুব্রত, সঙ্গে মণীশ কোঠারিও