‘মোদি’ পদবি অবমাননাকর মামলায় রাহুলের শুনানি আজ

মোদি পদবি নিয়ে অবমাননা মামলায় রাহুল গান্ধীর আর্জি নিয়ে আজ শনিবার গুজরাট হাইকোর্টে শুনানি হবে। বিচারপতি হিমন্ত পারছোক রাহুলের মামলা শুনবেন বলে শুক্রবার জানানো হয়েছে।

আরও পড়ুন:এমসিসিআই-এর উদ্যোগে ‘শিল্পের জন্য প্রতিযোগিতা আইনের গুরুত্ব’ জমজমাট

এর আগে গুজরাটের সুরাটের সেশন আদালত নিম্ন আদালতের নির্দেশের উপর স্থগিতাদেশ জারি রাখে । যার ফলে ফের নিজের আবেদন নিয়ে গুজরাট হাইকোর্টে মামলা করেন রাহুল গান্ধী।
এই মামলায় রাহুলের মূল আবেদন হল তাঁর সাজা প্রত্যাহার অথবা কারাবাসের মেয়াদ দু’বছরের কম করা হোক। তাহলেই রাহুল গান্ধী ফের লোকসভার সদস্যপদ ফিরে পেতে পারেন।এছাড়াও নিজেকে নির্দোষ দাবি করে আরও একটি মামলা সুরাটের সেশন আদালতে করেছেন রাহুল।আগামী ২০ মে মামলাটির শুনানি রয়েছে।

এদিকে, গত বুধবার হাইকোর্টের বিচারপতি গীতা গোপীর এজলাসে শুনানি শুরু পর তিনি এই মামলা থেকে সরে দাঁড়ান। যদিও বিচারপতি এই সিদ্ধান্তের কোন কারণ ব্যাখ্যা করেননি। নির্দেশে ‘নট বিফোর মি’ লিখে মামলাটি ছেড়ে দিয়েছিলেন। শনিবার নতুন বিচারপতির এজলাসে মামলা উঠবে।

প্রসঙ্গত, ২০১৯ সালে লোকসভা নির্বাচনে প্রচারের সময় কর্ণাটকে রাহুল পদবিকে নিশানা করেন। বলেন, ‘ সব মোদি চোর হ্যায়’। এরপরই রাহুল গান্ধীর বিরুদ্ধে মানহানির মামলা করেন গুজরাটের প্রাক্তন মন্ত্রী, বিজেপি পূর্ণেন্দু মোদি। তাঁর অভিযোগ, গোটা মোদি সম্প্রদায়কে অপমান করেছেন রাহুল। সেই মামলার প্রাক্তন কংগ্রেস সভাপতিকে দোষী সাব্যস্ত করে সুরাট আদালত। তাঁকে ২ বছর কারাদণ্ড দিয়েছেন বিচারক। এমনকী, সাংসদ পদও খারিজ হয়েছে রাহুল গান্ধীর!

 

 

Previous articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleকালিয়াগঞ্জে অ.শান্তির জেরে সরানো হল থানার ওসিকে