অভিষেকের নির্দেশে ইন্দাসে শশী-দেবাংশু! মৃ.তের পরিবারের পাশে থাকার বার্তা 

'তৃণমূলে নবোজোয়ার' কর্মসূচিতে এখন উত্তর দিনাজপুরে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে ইন্দাসে মর্মান্তিক ঘটনার কথা কানে যায় তাঁর। ঘটনায় গভীর শোক প্রকাশ করেন তিনি।

বাঁকুড়ার (Bankura) ইন্দাসে (Indus) বজ্রপাতে মৃত্যুর ঘটনায় রবিবারই শোকপ্রকাশ করে আহত ও নিহতদের পরিবারের সঙ্গে দেখা করার নির্দেশ দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বিষয়টি খতিয়ে দেখার জন্য দেবাংশু ভট্টাচার্য-সহ স্থানীয় নেতাদের নির্দেশও দেন। পাশাপাশি দলের তরফে সবরকম সহযোগিতার আশ্বাসও দেন তিনি। আর সেই কথা মাথায় রেখেই সোমবার সকালে ইন্দাসে গেলেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা (Sashi Panja) ও তৃণমূল কংগ্রেসের আইটি সেলের ইনচার্জ দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya)। এদিন বাঁকুড়ায় গিয়ে নিহত ও আহতদের পরিবারের সঙ্গে দেখা করেন তাঁরা। পাশাপাশি পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে এবং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কিছু সাহায্যও তাঁদের হাতে তুলে দেওয়া হয়। এছাড়াও নিহত ও আহতদের পরিবারকে সবসময় পাশে থাকার আশ্বাস দেওয়া হয়। এদিন মন্ত্রী শশী পাঁজা ও দেবাংশু ভট্টাচার্যের পাশাপাশি উপস্থিত ছিলেন মন্ত্রী জ্যোৎস্না মাণ্ডি, জেলা সভাপতি, ব্লক প্রেসিডেন্ট, প্রাক্তন মন্ত্রী শ্যামল সাঁতরা, জয়পুরের ব্লক প্রেসিডেন্ট কৌশিক বটব্যাল ও স্থানীয় বিধায়ক ও নেতৃত্বরা।

উল্লেখ্য, ‘তৃণমূলে নবোজোয়ার’ (Trinamoole Nabajowar) কর্মসূচিতে এখন উত্তর দিনাজপুরে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে ইন্দাসে মর্মান্তিক ঘটনার কথা কানে যায় তাঁর। ঘটনায় গভীর শোক প্রকাশ করেন তিনি। রবিবার বাঁকুড়ার ইন্দাস থানার আশিনপুরে তৃণমূলের সভা ছিল। সেখানেই বজ্রাঘাতে মৃত্যু হয় একজনের। জখম হয় ৫০ জনেরও বেশি। সেখানেই গিয়েছিলেন সামেদ মল্লিক (Samed Mallick) ( ৪২)-সহ আরও দলীয় নেতা কর্মীরা। সেখানেই বাজ পড়ে ঘটে দুর্ঘটনা। মৃত্যু হয় সামেদের।

এদিন তৃণমূলের সভায় যোগদানের জন্য বহু কর্মী সমর্থক এসেছিলেন। কিন্তু সভা শুরুর আগেই নেমে যায় বৃষ্টি। বৃষ্টি শুরু হতেই সভাস্থল ছেড়ে যে যার নিজের নিজের মত করে আশ্রয় নেন। অনেকেই আশ্রয় নেন গাছের তলায়। সভাস্থলের কাছেই একটি বড় বটগাছে বজ্রপাতের ঘটনা ঘটে। সেই গাছের তলায় থাকা প্রত্যেকেই মাটিতে লুটিয়ে পড়েন। আহতদের প্রথমে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় ইন্দাস ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। সেখানে মৃত্যু হয় ১ জনের। পরে বেশ কয়েকজনকে নিয়ে যাওয়া হয় বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে।

 

 

 

Previous articleভুয়ো কল-এসএমএস রুখতে সমস্ত টেলিকম সংস্থাগুলিকে নয়া নির্দেশ ট্রাইয়ের
Next articleশৌচালয়ে ছাত্রীর ভিডিও করার অভিযোগ! শোরগোল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে