কর্নাটকে নির্বাচনেই No vote for BJP: জনসংযোগ যাত্রার মঞ্চ থেকে তো.প মমতার

BJP সব বিক্রি করে দিয়েছে। যত তাড়াতাড়ি বিদায় নেয় ততই মঙ্গল। বৃহস্পতিবার, মালদহের ইংরেজবাজারে তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সঙ্গে একমঞ্চ থেকে তোপ দাগেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সামনেই কর্নাটকে বিধানসভা নির্বাচন। সেখানেই বিজেপি পতন শুরু হোক- চান মমতা। স্লোগান বেঁধে দেন, “ডোন্ট ভোট ফর বিজেপি।“

এদিনের সভা থেকে বিজেপির বিরুদ্ধে তীব্র আক্রমণ করেন তৃণমূল সুপ্রিমো। বলেন, “এরা কোন ভাষায় কথা বলে! ভাষার সৌজন্য জানে না। হিন্দু ধর্ম নিয়ে বিজেপি যে ভাষায় কথা বলে তার আধ্যাত্মিক বিষয় নষ্ট করে দিয়েছে। এরা জানে না হিন্দু ধর্ম কী“। কটাক্ষ করে মমতা বলেন, নির্বাচন এলেই তখন বাংলার মণীষীদের মনে পড়ে। বিজেপি “ভুরি ভুরি চুরি করেছে।“ মমতার কথায়, বিজেপি বিদায়ই নিলে মঙ্গল। এই কাজটা ভোট ভাগ করে করা যাবে না। বিজেপির পতন অনিবার্য। কর্নাটক থেকে পতন শুরু হলে খুব খুশি হব- মন্তব্য তৃণমূল সভানেত্রীর।

বাংলায় ঘনঘন কেন্দ্রীয় দল পাঠানোর বিষয়টি নিয়েও তীব্র আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “দিল্লিতে কুস্তিগিরদের অবস্থানে পুলিশ মেরে এসেছে। কটা টিম গেছে। আমি মৃত্যুর রাজনীতি করি না। মানবিকতার রাজনীতি করি।“ রেলওয়ের অবস্থা নিয়েও অসন্তোষ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। বলেন, “গতকাল ট্রেনে আসছিলাম ধাক্কা খেতে খেতে। এই তো অবস্থা। অ্যান্টিকলিশন ডিভাইস করে দিয়েছিলাম। এখন রেলের কী অবস্থা। পাথরও দেয় না ঠিক মতো। আমরা দিচ্ছি কন্যাশ্রী ওরা দিচ্ছি মিথ্যাশ্রী“।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জনসংযোগ যাত্রা নিয়ে তৃণমূল সুপ্রিমো বলেন, “অভিষেককে বলেছিলাম একদিন বাদ দিয়ে দিয়ে করতে। তবে ও এখনকার ছেলে। নেমে পড়েছে। আজকে ১০ দিন। সহজ বিষয় নয়। আমি ১৯৯৩ সালে ২৩ হাজার কিমি পদযাত্রা করছে।“ মমতা বলেন, “অভিষেকদের আন্দোলনকে গুরত্ব দিচ্ছি কারণ মানুষ এটাকে সাপোর্ট করছে। মানুষের স্পর্শ না থাকলে আমি থাকি না।“ নাম না করে শুভেন্দু অধিকারীকে তীব্র নিশানা করেন মমতা। বলেন, নবজোয়ারকে নিয়ে কুকথা বলছে কিমভূত কিমাকার। হারতে হারতে জীবন শুরু হয়েছে। জুতোকে অসম্মান করি না। তবে প্রবাদে বলে জুতো পায়ে পরে মাথা না। এরপরেই মমতা বলেন, “মিটিং-এ বলছে আমি আইটি-কে বলছি ওর বাড়ি যাও। পরশু ওর বাড়ি সিবিআই যাবে।“ মধ্যপ্রদেশে ভাপম থেকে বিজেপির বিভিন্ন দুর্নীতির জবাব চান মমতা।

একই সঙ্গে তৃণমূল সুপ্রিমো বলেন, “আমি যতদিন বাচব ছাড়বো না। পরের প্রজন্মও তৈরি করছি- ববি, অভিষেক। আমি না থাকলেও ওরা ওদের গেথে দেবে। আমাদের ১ হাজার ছেলেকে আটকে রেখে দিয়েছে।“ মমতা বলেন, “আজ শপথ করে বলে যাচ্ছি, নব জোয়ারে এমন ভাসিয়ে দেব কোনওদিন ভাঁটার মুখ দেখবে না। আমার জোয়ার আনছি মৃত্যুর জন্য নয়। জীবনে জোয়ার থাকা মনে এগিয়ে নিয়ে যাওয়া।“


 

Previous articleনীতীশের ধাক্কা! বিহারে জাতিগত জনগণনায় স্থগিতাদেশ আদালতের
Next articleশ্রমিকদের পাশে দাঁড়াতে বাংলার দেখানো পথ অনুসরণ করুক কেন্দ্র, শ্রমমন্ত্রকের বৈঠকে প্রশ্ন তৃণমূলের