গরুপাচার মামলায় অন্তর্বর্তী জামিনের মেয়াদবৃদ্ধি লতিফের!

গরুপাচার মামলায় নাম জড়ানো আব্দুল লতিফের শর্তসাপেক্ষে জামিন বহাল রাখল আদালত । যদিও জামিনের শর্ত খানিকটা শিথিল করার নির্দেশ দিলেন বিচারক। মামলার পরবর্তী হাজিরা ২০মে। তার আগে পর্যন্ত চার দিন অন্তর জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই-এর সঙ্গে দেখা করতে হবে লতিফকে।

আরও পড়ুন:আসানসোল আদালতে হাজিরা গরুপাচার কাণ্ডে অভিযুক্ত আব্দুল লতিফের
সুপ্রিম কোর্টের রক্ষাকবচের পর গত বৃহস্পতিবার সিবিআই আদালত থেকে শর্তসাপেক্ষে জামিন পেয়েছিলেন গরু পাচারকাণ্ডে অন্যতম অভিযুক্ত আব্দুল লতিফ। এরপর ৬মে শুনানি থাকলেও কোর্টে আইনজীবী অনুপস্থিত থাকায় মামলার শুনানি পিছিয়ে সোমবার ধার্য হয়। আজ সাতসকালেই পৌঁছে যান গরুপাচার কাণ্ডে অভিযুক্ত লতিফ। আসানসোল বিশেষ আদালতের বিচারক রাজেশ চক্রবর্তীর এজলাসে শুনানি শুরু হয় সকাল ৯টায়।




এদিন সিবিআই আইনজীবীকে বিচারক প্রশ্ন করেন ২৭ এপ্রিল অর্ডার দেওয়া হয়েছিল তিনদিন অন্তর সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকের সঙ্গে দেখা করতে হবে লতিফকে। সেই জিজ্ঞাসাবাদ কি যথেষ্ট নাকি আরও বেশি জিজ্ঞাসাবাদ প্রয়োজন?সিবিআই আইনজীবী বলেন, “৩ দিন অন্তর জিজ্ঞাসাবাদ যথেষ্ট।” অন্যদিকে, লতিফের আইনজীবী আবেদন করেন, সাতদিনে একবার করে জিজ্ঞাসাবাদ করলে ভাল হয়। ইলামবাজার থেকে তিনদিন অন্তর কলকাতা যাওয়া একটু কষ্টের। বিচারক সোমবার ফের লতিফের আইনজীবীকে সাবধান করে জানিয়ে দেন গরু পাচার-সহ অন্য কোনও অপরাধ সংক্রান্ত মামলায় যেন লতিফের নাম নতুন করে না জড়ায়। এরপরই শর্তসাপেক্ষেই সাময়িক জামিন বহাল রাখেন বিচারক।

 

 

Previous articleঅবশেষে ওড়িশা থেকে গ্রে*ফতার বেলেঘাটা গু.লিকাণ্ডে মূল অভিযুক্ত রাজু নস্কর
Next articleসোনালীকে নিয়ে তোলপাড় গেরুয়া শিবির, বিজেপির অন্দরে মহিলাদের ব্যাপক বিদ্রোহ