নন্দীগ্রামের দু.র্ঘটনায় শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর! আর্থিক সাহায্য ঘোষণা রাজ্যের

তৃণমূল নেতা শেখ সুফিয়ান জানিয়েছেন, মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন নিহতদের পরিবারকে আড়াই লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে এবং গুরুতর আহতদের ৫০ হাজার করে ও বাকি আহতদের ৩০ হাজার টাকা করে চিকিৎসার খরচ দেওয়া হবে।

ভয়াবহ দুর্ঘটনা নন্দীগ্রামে (Nandigram)। বাস ও ট্রেকারের মুখোমুখি সংঘর্ষ। দুর্ঘটনাগ্রস্ত ট্রেকারের পিছন থেকে ধাক্কা আরও একটি বাসের। বুধবার ঘটনাটি ঘটেছে নন্দীগ্রামের ভেটুরিয়ার ঠাকুর চক এলাকায়। এখনও পর্যন্ত দু-জনের মৃত্যুর খবর জানা যাচ্ছে। গুরুতর আহত হয়েছেন আরও অনেকে। বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের প্রত্যেককে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এদিনের ঘটনায় শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Chief Minister Mamata Banerjee)। সরকারের তরফে ক্ষতিপূরণও (Compensation) ঘোষণা করা হয়েছে। তৃণমূল নেতা শেখ সুফিয়ান জানিয়েছেন, মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন নিহতদের পরিবারকে আড়াই লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে এবং গুরুতর আহতদের ৫০ হাজার করে ও বাকি আহতদের ৩০ হাজার টাকা করে চিকিৎসার খরচ দেওয়া হবে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার বেলা দেড়টা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে। নন্দীগ্রাম-ফটকের একটি যাত্রিবাহী বাস নন্দীগ্রামের দিকে যাচ্ছিল। সেই সময় উল্টো দিক থেকে একটি যাত্রিবাহী ট্রেকার এসেছিল। বাস এবং ট্রেকারের মুখোমুখি সংঘর্ষ হয়। পিছন থেকে অন্য একটি বাস এসে সজোরে ধাক্কা মারে ট্রেকারটিকে। এর ফলে ট্রেকারটি মুচড়ে ঢুকে যায় বাসের নীচে। আটকে যান যাত্রীরা। বেশ কয়েক জন গুরুতর আহত বলে খবর। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত যাত্রীর নাম সৌম্যদীপ জানা (১৮)। বাড়ি নন্দীগ্রামের হরিপুরে। আর মৃত ট্রেকার চালকের নাম সঞ্জয় বাগ (৪০), তিনি চণ্ডীপুরের বাসিন্দা। আহতদের মধ্যে বেশ কয়েকজনের চিকিৎসা চলছে নন্দীগ্রাম সুপার স্পেশালিটি হাসপাতাল ও তমলুকের তাম্রলিপ্ত মেডিক্যাল কলেজে। এছাড়া রেয়াপাড়া ব্লক স্বাস্থ্যে কেন্দ্র ও চণ্ডীপুরেও অনেকের চিকিৎসা চলছে।

তবে এদিন স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের অবিলম্বে ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর নির্দেশের পর ঘটনাস্থলে যান জেলাশাসক পূর্ণেন্দু মাজি, পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সহ সভাপতি সেখ সুফিয়ান, তমলুকের বিধায়ক তথা তমলুক সাংগঠনিক জেলার তৃণমূলের সভাপতি সৌমেনকুমার মহাপাত্র।

 

 

Previous articleশুভাদা শিল্পীসত্তা থেকে বলেছেন, মুখ্যমন্ত্রী প্রশাসক হিসেবে; কোনও ভুল বোঝাবুঝি নেই: কুণাল
Next articleপ্রাইমারি শিক্ষক নিয়োগে পর্ষদের ভূমিকায় অ.সন্তোষ ‘সুপ্রিম’ বিচারপতিদের