ফের অমৃতসরের স্বর্ণমন্দিরের কাছে বি.স্ফোরণ! ধৃ*ত ২

একসপ্তাহে তিনবার! বৃহস্পতিবার ভোরে ফের পাঞ্জাবের অমৃতসরে স্বর্ণ মন্দিরের কাছে বিকট বিস্ফোরণের শব্দ শোনা যায়। এই নিয়ে গত এক সপ্তাহে তৃতীয়বার বিস্ফোরণ হল স্বর্ণ মন্দিরের কাছে। পাঞ্জাব পুলিশের অনুমান, ক্রুড বোমা বিস্ফোরণ করানো হয়েছে। এই ঘটনায় ইতিমধ্যেই দুই সন্দেহভাজন ব্যক্তিকে আটক করেছে পুলিশ।তাকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

আরও পড়ুন:রাতের অন্ধকারে দু.র্ঘটনা! লাইনচ্যুত ডাউন বর্ধমান-ব্যান্ডেল লোকাল, চরম ভোগান্তি যাত্রীদের

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার কাকভোরে স্বর্ণমন্দির এলাকার শ্রী গুরু রামদাস নিবাসের কাছে বিস্ফোরণ ঘটে। তবে হতাহতের কোনও খবর নেই বলেই জানিয়েছে পুলিশ।
সূত্রের খবর, হরমন্দির সাহিবের কাছে যে উদ্যান রয়েছে, তার সামনের গলিপথ গালিয়ারায় এই বিস্ফোরণ ঘটে। এই প্রথম বার নয়, সাত দিনের মধ্যে পর পর তিন বার স্বর্ণ মন্দির এলাকায় বিস্ফোরণ হয়েছে। পুলিশের দাবি, বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে কিছু লিফলেট পাওয়া গিয়েছে। বোমা ফাটার পর তার অবশিষ্টাংশও উদ্ধার করেছে পুলিশ।
এই বিস্ফোরণগুলির নেপথ্যে কার হাত রয়েছে, তা জানার জন্য তদন্ত নামে পুলিশ। শেষ পাওয়া খবরে এখনও পর্যন্ত ঘটনায় জড়িত সন্দেহে ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।প্রসঙ্গত, চলতি বছরের ৬ মে স্বর্ণ মন্দিরের কাছে হেরিটেজ সরণিতে প্রথম বিস্ফোরণ হয়। তার ঠিক দু’দিন পর একই এলাকায় আবার বিস্ফোরণের প্রবল শব্দ পাওয়া যায়।এরপর আবার বুধবার মধ্যরাতে বিস্ফোরণের ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে।




 

 

Previous articleঅ.শান্তি এড়ানো যায়নি প্রথম দফায়! যোগীরাজ্যে শেষ দফার পুরভোটে কড়া নিরাপত্তা
Next articleইমরানের গ্রে.ফতারির প্রতিবাদে অ*গ্নিগর্ভ পাকিস্তান! প্রধানমন্ত্রীর বাড়িতেও হা.মলা