অ.শান্তি এড়ানো যায়নি প্রথম দফায়! যোগীরাজ্যে শেষ দফার পুরভোটে কড়া নিরাপত্তা

কানপুর গোষ্ঠীহিংসার পরে বিশেষ সম্প্রদায়ের অভিযুক্তদের বাড়িতে বুলডোজার চালানো থেকে প্রাক্তন সাংসদ আতিক আহমেদের খুন, একের পর এক বিতর্কের আবহেই পুরভোট চলছে যোগীরাজ্যে। প্রথম দফায় পুরভোটের আগে নেপাল সীমান্ত পুরোপুরি ‘সিল’ করে দেওয়া হয়েছিল। তবুও অশান্তি হয়েছিল। বৃহস্পতিতে দ্বিতীয় অর্থ্যাৎ শেষ দফার ভোটগ্রহণ। অশান্তি এড়াতে তার আগে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আরও পড়ুন:কম রানে চেন্নাইকে আটকে রেখেও ২৭ রানে হারল দিল্লি

উত্তরপ্রদেশে এ বার পুরভোটে লক্ষৌ কানপুর, এলাহাবাদ-সহ ১৭টি নগর নিগম, ১৯৯টি নগরপালিকা এবং ৫৪৪টি নগর পঞ্চায়েতের ভোটাররা গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করবেন। সংখ্যায় যাঁরা রাজ্যের মোট ভোটারদের এক তৃতীয়াংশেরও বেশি। ২০২৪ সালের লোকসভা ভোটের আগে পুরভোটে বিপুল জয়ের জন্য গোড়া থেকেই সক্রিয় পদ্মশিবির।

 

প্রথম দফায় ভোটগ্রহণ হয়েছিল রাজধানী লক্ষৌ-সহ ১০টি পুরনিগমে। বারাণসী, সহারনপুর, আগ্রা, মোরাদাবাদ, ফিরোজাবাদ, মথুরা, ঝাঁসি, প্রয়াগরাজ, এবং গোরক্ষপুর রয়েছে এই তালিকায়। এ ছাড়া রাজ্যের ৩৭টি জেলার ১০৩টি নগরপালিকা এবং ২৭৫টি নগর পঞ্চায়েতেও ওই দফায় ভোটগ্রহণ হয়। দ্বিতীয় দফায় ভোটগ্রহণ হবে রাজ্যের বাণিজ্যিক রাজধানী কানপুর-সহ ৭টি পুরনিগমে। যোগীর রাজ্যের মোট ৩৮টি জেলার নগরপালিকা এবং নগর পঞ্চায়েতগুলির ভোটগ্রহণ হবে এই দফায়। গণনা আগামী ১৩ মে।

 

 

Previous article২০১১-তে ঢোকা ‘বেনোজল’ তৃণমূল থেকে বের করব: সাঁইথিয়ায় বললেন অভিষেক
Next articleফের অমৃতসরের স্বর্ণমন্দিরের কাছে বি.স্ফোরণ! ধৃ*ত ২