কম রানে চেন্নাইকে আটকে রেখেও ২৭ রানে হারল দিল্লি

প্রথমে ব্যাট করে ১৬৮ রানের টার্গেট দিল্লিকে দেয় চেন্নাই। বুধবার চেন্নাই দলের এত কম রান দেখে অনেকেই হয়তো সিঁদূরে মেঘ দেখছিলেন।

বুধবার ম্যাচ জিততে পারল না দিল্লি ক্যাপিটালস। শেষ পর্যন্ত চেন্নাই-এর কাছে ২৭ রানে হারতে হল ডেভিড ওয়ার্নারের দিল্লিকে।
যতই কম রান হোক না কেন লড়াই করতে হবে সাধ্যমতো। সেই লড়াইয়ের বাণীকে সামনে রেখেই দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে হয়তো মাঠে নেমেছিল গোটা চেন্নাই দল।
প্রথমে ব্যাট করে ১৬৮ রানের টার্গেট দিল্লিকে দেয় চেন্নাই। বুধবার চেন্নাই দলের এত কম রান দেখে অনেকেই হয়তো সিঁদূরে মেঘ দেখছিলেন। হওয়াটা অস্বাভাবিক কিছু ছিল না। কেননা দিল্লর বিপক্ষে চেন্নাই –এর কোনও ব্যাটসম্যানই ৩০টা রান করতে পারলেন না। সর্বোচ্চ রান করলেন শিভম দুবে। তাঁর সংগ্রহ মাত্র ২৫ রান। চেন্নাই-এর হয়ে ব্যর্থ হলেন ঋতুরাজ থেকে শুরু করে কনওয়ে, মঈন আলি, অম্বাতি রাইডুরা।

ওয়ার্নারের দলের হয়ে দুরন্ত বোলিং করলেন অক্ষর প্যাটেল ও মিচেল মার্শ। অক্ষর ২টি ও মিচেল ৩টি করে উইকেট নিয়ে চেন্নাইকে বেঁধে রেখে দলের ব্যাটারদের ম্যাচ জেতার সুযোগ করে দিয়েছিলেন। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারলেন না দিল্লর ব্যাটসম্যানরা।

ব্যাট হাতে শুরুতেই ওয়ার্নারকে ফিরিয়ে ধোনি বুঝিয়ে দিলেন আমাদের বিরুদ্ধে জয় পাওয়াটা সহজ কথা নয়। কম রানেও আমরা লড়াই করতে জানি। তার ইঙ্গিত মিললো স্পষ্ট। স্কোরশিটে ৫০ রান পূর্ণ হওয়ার আগেই দিল্লির ৩ জন ব্যাটসম্যান ফিরে গেলেন সাজঘরে।

তার ফলেই চাপে পড়ে যায় ওয়ার্নার বাহিনী। দলকে খাদের কিনারা থেকে তুলে আগের ম্যাচের মতো ম্যাচ জেতাতে চেষ্টা করেছিলেন সল্ট ও মণীশ পাণ্ডে। কিন্তু না সল্ট ১৭ রানের মাথায় প্যাভেলিয়নে ফেরা মাত্রই ম্যাচ থেকে আরও পিছিয়ে পড়ে দিল্লি। এরপর রসো কিছুটা চেষ্টা করে দলকে যতটা সম্ভব এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন ঠিকই, তবে তা দীর্ঘস্থায়ী হয়নি। মাত্র ৩৫ রানে রসো প্যাভেলিয়নে ফিরতেই চেন্নাইকে হারিয়ে ম্যাচ জেতার আশা কার্যত হারিয়েই ফেলেন রিকি পন্টিং- সৌরভ গঙ্গোপাধ্যায়ের ছেলেরা। সাজঘরে বসে এইভাবে ম্যাচ হারতে দেখে কার্যত হতাশই হলেন তাঁরা।

চেন্নাইয়ের হয়ে বল হাতে জ্বলে উঠলেন দীপক চাহার। মাত্র ২৮ রান দিয়ে দিল্লিকে বে-লাইন করার কাজটা শুরু করেছিলেন তিনিই। চাহারের পর দুটি উইকেট নেন পাথিয়ারানাও।

 

Previous articleউৎকর্ষ বাংলার হালহকিকৎ জানতে আজই বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী
Next article২০১১-তে ঢোকা ‘বেনোজল’ তৃণমূল থেকে বের করব: সাঁইথিয়ায় বললেন অভিষেক