যতই এজেন্সির রাজনীতি করুক, চোখে চোখ রেখে লড়বে তৃণমূল: অভিষেক

পঞ্চায়েত নির্বাচনকে(Panchayat election) নজরে রেখে জনসংযোগ কর্মসূচিতে নেমেছেন তৃণমূলের(TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। কর্মসূচির ১৮ তম দিনে শুক্রবার কেতুগ্রামের(Ketugram) জনসভা থেকে বিজেপিকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানালেন তৃণমূল সাংসদ। জানালেন, বিজেপি(BJP) তৃণমূলের বিরুদ্ধে যতই এজেন্সি রাজনীতি করুক না কেন এক ইঞ্চি জমি ছাড়বে না তৃণমূল কংগ্রেস। লড়াই হবে চোখে চোখ রেখে। অভিষেকের কথায়, এত ইডি- সিবিআই লাগিয়েছে৷ কী করেছে! ক্যাঁচকলা। এদিন মণিপুরের আইনশৃঙ্খলা ও মণিপুরবাসীর সার্বিক নিরাপত্তা নিয়েও মোদি – শাহকে একহাত নিয়েছেন তিনি।

শুক্রবার কেতুগ্রামের জনসভা থেকে বিজেপি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে একহাত নিয়ে অভিষেক বলেন, “সকাল থেকে রাত মণিপুরে কারফিউ৷ আগুন জ্বলছে৷ আধা সামরিক বাহিনী মোতায়েন করতে হয়েছে। মানুষ ফোন করতে পারছে না। টিভি দেখতে পাচ্ছে না। তাদের জীবনের নিরাপত্তা নেই। এটাই হচ্ছে ডাবল ইঞ্জিন সরকারের নমুনা।” শুক্রবার তৃণমূলে নব জোয়ার কর্মসূচি ১৮ দিন পেরোল। উত্তর থেকে দক্ষিণ অভিষেক বন্দ্যোপাধ্যায় যেখানেই যাচ্ছেন সেখানেই চোখে পড়ছে মানুষের স্বতঃস্ফূর্ততা। এ প্রসঙ্গে এদিনের জনসভা থেকে তিনি বলেন, ” মানুষের স্বতঃস্ফূর্ততা ও আবেগ যেভাবে লক্ষ্য করা যাচ্ছে। তাতে ২০২৬ সালে আরও বেশি আসন নিয়ে তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসবে।
পূর্ব বর্ধমান জেলায় ১৬-০ করে দেওয়া হয়েছে। কোনও জেলা পারেনি। এমনকি দক্ষিণ ২৪ পরগণা জেলায় একটা আসন হেরেছি। এই জেলায় জনগণ বিজেপিকে ল্যাজেগোবরে করে পাঠিয়ে দিয়েছে।গণতন্ত্রে মোদি, অমিত শাহ, জে পি নাড্ডা, দিলীপ ঘোষ শেষ কথা বলবে না । মানুষই শেষ কথা বলবে।”

এখানেই না থেমে তিনি বলেন, “আগামী দিন খুব কঠিন। আপনাদের দলের কথা ভাবার দরকার নেই৷ নেতার কথা ভাবার দরকার নেই৷ যে কাজ করবে তাকেই ভোট দিন। ওরা লাগাক না ইডি- সিবিআই। তৃণমূল কংগ্রেস শেষ রক্তবিন্দু অবধি লড়বে। এক ইঞ্চি ছেড়ে কথা বলব না। তৃণমূল কংগ্রেস গণতান্ত্রিক ভাবে লড়াই করছে। বাকিরা সব ঘরে ঢুকে গেছে।” মোদিকে কটাক্ষ করে বলেন, “ভারতের প্রধানমন্ত্রী হয়ে গেছো বলে হাতির পাঁচ পা দেখেছো। দুটো পা’ই আকাশে।”

এদিন জনসংযোগ কর্মসূচি নিয়ে বীরভূম থেকে পূর্ব বর্ধমানে প্রবেশ করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। চলে রোড শো, জনসভা, রাধাগোবিন্দ মন্দির দর্শন ও পুজো। নবজোয়ার কর্মসূচির সাফল্যকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইটে লিখেছেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় দু হাজার কলোমিটার পথ অতিক্রম করে লক্ষ লক্ষ মানুষের কাছে পৌঁছে তাদের আশীর্বাদ – ভালোবাসা পেয়েছে। আরও পথ চলা বাকি রয়েছে। এই অসাধারণ সাফল্যের জন্য আমার অন্তরের অন্তঃস্থল থেকে শুভেচ্ছা ও অভিনন্দন রইল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জন্য। তৃণমূলে নবজোয়ার কর্মসূচির মধ্যে দিয়ে বাংলার আপামর জনসাধারণকে আশ্বস্ত করতে চাই বাংলাকে আমরা সকলে মিলে এক অন্য উচ্চতায় নিয়ে যাব।

Previous articleSKY-এর দুরন্ত ইনিংস, গুজরাতকে ২৭ রানে হারাল মুম্বই
Next articleটুইটারের নতুন CEO-কে? টুইটেই নাম ঘোষণা মাস্কের!