বয়ান নেওয়া হল ব্রিজভূষণ সিং-এর, গঠন করা হল বিশেষ তদন্তকারী দল

জানা যাচ্ছে, শুক্রবার ব্রিজভূষণের বয়ান রেকর্ড করে দিল্লি পুলিশ। যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

অবশেষে দিল্লি পুলিশ বয়ান নিল যৌ*ন হেনস্থার অভিযোগে অভিযুক্ত জাতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ সিং-এর। কিছু নথিও চাওয়ায় হয় ব্রিজভূষণ-এর কাছ থেকে। ইতিমধ্যেই নথি জমা দিয়েছেন তিনি। এদিন বিবৃতি দিয়ে এমনটাই জানাল দিল্লি পুলিশ। শুধু তাই নয় জাতীয় কুস্তি সংস্থার সভাপতির বিরুদ্ধে অভিযোগের তদন্ত করতে ১০ সদস্যের বিশেষ তদন্তকারী দলও গঠন করা হয়েছে।

জানা যাচ্ছে, শুক্রবার ব্রিজভূষণের বয়ান রেকর্ড করে দিল্লি পুলিশ। যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন তিনি। ব্রিজভূষণ ছাড়াও আরেক অভিযুক্ত বিনোদ তোমারের বয়ানও রেকর্ড হয়েছে এদিন। এদিকে ব্রিজভূষণের বিরুদ্ধে অভিযোগের তদন্ত করতে ১০ সদস্যের বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে। সেই দলের নেতৃত্বে রয়েছেন এক মহিলা ডিসিপি। সেই তদন্তে ছ’জন পুলিশ আধিকারিক রয়েছেন, যার মধ্যে চার জন মহিলা। সূত্রের খবর, আগামী দিনে ব্রিজভূষণকে জেরা করবে এই তদন্তকারী দল। জানা গিয়েছে ইতিমধ্যেই ব্রিজভূষণের কাছ থেকে নানা ছবি, ভিডিও এবং মোবাইল ফোন চাওয়া হয়েছে।

এদিকে দিল্লি পুলিশের দল ইতিমধ্যেই উত্তরপ্রদেশ, ঝাড়খন্ড, কর্নাটক এবং হরিয়ানায় গিয়ে প্রমাণ সংগ্রহ করেছে। দিল্লি পুলিশ জানিয়েছে, দরকারে ব্রিজভূষণের বাবাকেও জিজ্ঞাসাবাদ করা হতে পারে। এদিকে, যন্তর মন্তরে ধর্না চালিয়ে যাওয়া আন্দোলনকারী কুস্তিগিরেরা এদিন ‘কালা দিবস’ পালন করলেন। বিনেশ ফোগাট, সাক্ষী মালিক, বজরং পুনিয়া-সহ প্রতিবাদী কুস্তিগিররা মাথায় ও হাতে কালো ব্যান্ড পরেন।

গত ২৩ এপ্রিল থেকে যন্তর মন্তরে ধর্না শুরু করেন কুস্তিগির বজরং পুনিয়া, সাক্ষী মালিক, বিনেশ ফোগাটরা। তাদের দাবি, জাতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরন সিংকে গ্রেফতার করতে হবে। এছাড়াও তাদের দাবি ব্রিজভূষণের বিরুদ্ধে যে তদন্ত হয়েছে সেই রিপোর্টও সকলের সামনে প্রকাশ করার। ব্রিজভূষনের বিরুদ্ধে অভিযোগ কুস্তিগিরদের যৌ*ন নিগ্রহ করার।

আরও পড়ুন:শতরান হাতছাড়া হওয়ায় আফসোস নেই, ম‍্যাচ শেষে বললেন যশস্বী


 

Previous articleকয়লা সংকটের জের! ১৮ দিন ধরে বন্ধ রামপাল বিদ্যুৎকেন্দ্র
Next articleজেল মুক্তির পর এবার স্থায়ী জামিনের আর্জি নিয়ে ইসালামাবাদ হাইকোর্টে ইমরান