টানা পাঁচদিন ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ!জারি কমলা সতর্কতা

সোমবার ঝমঝমিয়ে বৃষ্টিতে ভিজেছে তিলোত্তমা সহ গোটা দক্ষিণবঙ্গ। তাতে ক্ষণিকের স্বস্তি মিললেও মঙ্গলের সকালেও ভ্যাপসা গরমে নাজেহাল বঙ্গবাসী।তবে এরই মধ্যে স্বস্তির বার্তা শুনিয়েছে আবহাওয়া দফতর।মঙ্গল থেকে টানা পাঁচদিন চলবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি বলে জানিয়েছে আবহাওয়া দফতর। বৃহস্পতিবার বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপট আরও বাড়বে বলে জানানো হয়েছে। সে দিন ৫০-৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূ্র্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।জারি করা হয়েছে কমলা সতর্কতা।

আরও পড়ুন:মাহির কাছ থেকে কেন অটোগ্রাফ নিয়েছিলেন, বলতে গিয়ে আবেগে ভাসলেন গাভাস্কর
আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর বিহার থেকে ছত্তীসগঢ় পর্যন্ত বিস্তৃত রয়েছে নিম্নচাপ অক্ষরেখা। তার জেরে টানা পাঁচ দিন দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস। রাজ্যে বঙ্গোপসাগর থেকে জলীয়বাষ্প প্রবেশ করায় মঙ্গল থেকে শনিবার পর্যন্ত বৃষ্টির অনুকূল পরিস্থিতি বজায় থাকবে। মঙ্গলবার দক্ষিণবঙ্গের সব জেলাতে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। বুধবার দক্ষিণের সব জেলায় ঝোড়ো হাওয়ার গতি কমে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার হতে পারে। বৃহস্পতিবার ফের বাড়তে পারে ঝোড়ো হাওয়ার বেগ। ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।ইতিমধ্যেই জারি করা হয়েছে কমলা সতর্কতা। শুক্রবার এবং শনিবারও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। ঘণ্টায় গতি থাকতে পারে ৪০ থেকে ৫০ কিলোমিটার।
দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস জারি হয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গল থেকে বৃহস্পতিবার উত্তরবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

 

Previous articleমাহির কাছ থেকে কেন অটোগ্রাফ নিয়েছিলেন, বলতে গিয়ে আবেগে ভাসলেন গাভাস্কর
Next articleসুকান্তর ক্ষমা চাওয়া নাটক, বীরবাহার কাছে কেন ক্ষমা চাইলেন না? প্রশ্ন তৃণমূলের