নজরে নিজাম: আজ সিবিআই দফতরে আত্মবিশ্বাসী অভিষেক

নব জোয়ার যাত্রা আপাতত স্থগিত রেখে তিনি যখন কলকাতার উদ্দেশ্যে ফিরছিলেন তখন রাস্তার বিভিন্ন প্রান্তে দাঁড়িয়ে থাকা সাধারণ মানুষ তাঁর জয়ধ্বনি দিয়েছেন। এতেই কি অস্বস্তি বাড়লো ভারতীয় জনতা পার্টির?

তদন্তে সহযোগিতা করার কথা তিনি আগেই জানিয়েছিলেন। গতকাল অর্থাৎ শুক্রবার ফের তার প্রমাণ মিলল। গত ২৫ দিন ধরে রাস্তায় মানুষের সঙ্গে মিশে গেছেন তৃণমূল কংগ্রেসের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের দুবারের বিজয়ী সংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। নবজোয়ার (Trinamoole Nabojowar) কর্মসূচিতে বাড়তে থাকা ভিড় ভয় ধরিয়ে দিয়েছে তৃণমূল বিরোধী রাজনৈতিক দলগুলোকে। যে কোনও মূল্যে অভিষেককে থামানোর চেষ্টায় তড়িঘড়ি সিবিআই (CBI) তলব। তৃণমূল কংগ্রেসের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে গোটা ঘটনার তাঁরা তীব্র নিন্দা করছেন। শুক্রবার রাতেই কলকাতা ফিরেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। নব জোয়ার যাত্রা আপাতত স্থগিত রেখে তিনি যখন কলকাতার উদ্দেশ্যে ফিরছিলেন তখন রাস্তার বিভিন্ন প্রান্তে দাঁড়িয়ে থাকা সাধারণ মানুষ তাঁর জয়ধ্বনি দিয়েছেন। এতেই কি অস্বস্তি বাড়লো ভারতীয় জনতা পার্টির, প্রশ্ন ওয়াকিবহল মহলের একাংশের।

কেন্দ্রীয় এজেন্সির থেকে নোটিশ পাওয়ার পর কর্মসূচির মাঝে অভিষেক জানিয়ে দেন নির্ধারিত সময়ের মধ্যেই তিনি নিজাম প্যালেসে উপস্থিত হবেন। সেই মতো আজ সকাল থেকেই সিবিআই দফতরে অতি সক্রিয়তা। নিয়োগ দুর্নীতি মামলায় একের পর এক গ্রেফতারির পরেও আদালতের কাছে বারবার ভর্ৎসনা শুনতে হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। ইডি সিবিআই এর তদন্তের গতিপ্রকৃতি নিয়ে প্রশ্ন তুলেছেন বিচারপতিরা। কেন্দ্রীয় সংস্থা যে বিশেষ রাজনৈতিক দল দ্বারা পরিচালিত হচ্ছে তা বাংলার মানুষের কাছে স্পষ্ট। নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল ঘোষ দাবি করেছিলেন, তাঁকে অভিষেকের নাম বলানোর জন্য চাপ দিচ্ছে কেন্দ্রীয় এজেন্সি। এই নিয়ে নিম্ন আদালত ও হেস্টিংস থানায় অভিযোগও করেন কুন্তল। বিষয়টি আদালতে গড়ায়। বিচারপতি অমৃতা সিনহার নির্দেশের পর অভিষেককে তলব করে সিবিআই। হাইকোর্টের নির্দেশ মেনে শনিবার সকাল ১১ টায় সিবিআই অফিসারদের মুখোমুখি হবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এখনো পর্যন্ত যা জানা যাচ্ছে তাতে পাঁচ পাতার একটি প্রশ্নপত্র তৈরি করা হয়েছে সিবিআই এর তরফে। রাত থেকেই নিরাপত্তার ঘেরাটোপে নিজাম পালের চত্বর। গার্ড রেল দিয়ে ঘিরে ফেলা হয়েছে সিবিআই দফতর।

 

Previous articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleশনিবারে সুজয়কৃষ্ণের বাড়িতে ইডি, তল্লা.শি শহরের ১০ জায়গায়!