বিশ্বজয়ের ২৯ বছর পার, থ্রোব্যাক ক্যাপশনে নস্টালজিক সুস্মিতা

৭৭টি দেশ থেকে আসা প্রতিযোগীদের সঙ্গে লড়াই করে 'ব্রহ্মাণ্ড সুন্দরী' খেতাব জয় সহজ ছিল না। এরপরই পাল্টে গিয়েছিল সুস্মিতার জীবন।

আজ ২১ মে, প্রায় ২৯ বছর আগে এই দিনেই ‘মিস ইউনিভার্স’ (Miss Universe)খেতাব জিতে বিশ্বের বুকে দেশের নাম উজ্জ্বল করেছিলেন অভিনেত্রী সুস্মিতা সেন (Sushmita Sen)। রবিবার নিজের সোশ্যাল মিডিয়া (Social Media) হ্যান্ডলে পুরনো ছবি শেয়ার করে আবেগে ভেসেছেন বঙ্গ তনয়া। ৭৭টি দেশ থেকে আসা প্রতিযোগীদের সঙ্গে লড়াই করে ‘ব্রহ্মাণ্ড সুন্দরী’ খেতাব জয় সহজ ছিল না। এরপরই পাল্টে গিয়েছিল সুস্মিতার জীবন।

১৯৯৪ এর আজকের দিনে প্রথম ভারতীয় নারী হিসেবে ‘মিস ইউনিভার্স’-এর খেতাব জেতেন সুস্মিতা সেন। একই বছরে ‘মিস ওয়ার্ল্ড’-এর খেতাব নিজের করেছিলেন ঐশ্বর্য রাই বচ্চন। বলি অভিনেত্রী সুস্মিতা সেন তাঁর ক্যাপশনে লেখেন, ‘আমার দেশের হয়ে প্রতিনিধিত্ব করা এবং সেই খেতাব জেতা এতই সম্মানের, যে আজও আনন্দে চোখে জল চলে আসে… ২৯ বছর পরও!!! আমি এই দিনটিকে অত্যন্ত গর্বের সঙ্গে উদযাপন করি এবং স্মরণ করি। কারণ ইতিহাস সাক্ষ্য দেয়, ভারত সর্বপ্রথম ২১ মে ১৯৯৪ সালে ফিলিপিন্সের ম্যানিলায় ‘মিস ইউনিভার্স’ খেতাব জিতেছিল।’ অভিনেত্রীর পোস্টের পর পাল্টা শুভেচ্ছার বন্যা সমাজমাধ্যমে। সুস্মিতাও বাঙালি স্টাইল মেনেই ক্যাপশনের শেষে “দুগ্গা-দুগ্গা” লিখতে ভোলেননি।

 

Previous articleফের দুর্ঘটনা, জাজপুরে চার ঘণ্টা ঠায় দাঁড়িয়ে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস
Next articleমুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে রোগী ভর্তি হওয়ায় ধন্যবাদ জানালেন মদন