গুগলের সিইও, সুন্দর পিচাই-এর বাবার চোখে জল!কেন জানেন?

চেন্নাইয়ের অশোকনগরের বাড়িতে ছোটবেলা থেকে বেড়ে উঠেছেন গুগুলের সিইও সুন্দর পিচাই। কেটেছে তাঁর শৈশব থেকে কৈশোরের দিনগুলো। সুন্দরের সেই স্মৃতিবিজড়িত বাড়িটি কিনে নিলেন তামিল সিনেমার অভিনেতা তথা প্রযোজক সি মণিকাণ্ডন। নিজের বাড়ি বিক্রি করার নথি হস্তান্তরের সময় কেঁদে ফেললেন সুন্দরের বাবা আরএস পিচাই।

আরও পড়ুন:‘পদ্মভূষণ’ পেলেন গুগল সিইও সুন্দর পিচাই
অশোক নগরের ওই বাড়িতেই ২০ বছর বয়স পর্যন্ত থাকতেন পিচাই। গত বছর ডিসেম্বর মাসেও যখন ভারতে আসেন, তখন ওই বাড়ি থেকে নিরাপত্তারক্ষীদের টাকা এবং বিভিন্ন সামগ্রী বিতরণ করেছিলেন। পরিবারের সদস্যদের সঙ্গে সেই সময় নিজস্বী তুলতে দেখা গিয়েছিল পিচাইকে।চলতি বছরেই মণিকাণ্ডনের কাছে পিচাইয়ের পৈতিক বাড়িটি বিক্রি করেন তাঁর বাবা।
অভিনেতা এবং প্রযোজকের পাশাপাশি মণিকাণ্ডন এক জন রিয়েল এস্টেট ডেভেলপারও। তাঁর নিজস্ব সংস্থা রয়েছে। প্রায় ৩০০টি বাড়ি তৈরি করেছে ওই সংস্থা। অশোকনগর এলাকার ওই বাড়িটি পিচাইয়ের জানার পরই তা কিনতে আর দেরি করেননি। বাড়ি কেনার জন্য ৪ মাস সময় লেগেছিল। মণিকাণ্ডন জানান, বাড়ি বিক্রি করার সময় আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন গুগ‌লের সিইও-র বাবা। ওই বাড়িটি যখন কেনার সিদ্ধান্ত নিয়েছিলেন তামিল অভিনেতা, সেই সময় আমেরিকায় ছিলেন পিচাইয়ের বাবা। ফলে ওই সম্পত্তি কেনার জন্য তাঁকে ৪ মাস অপেক্ষা করতে হয়েছিল।
প্রথম সাক্ষাতেই পিচাইয়ের বাবা-মায়ের ব্যবহারে মুগ্ধ হয়ে গিয়েছিলেন তিনি, এমনটাই জানিয়েছেন মণিকাণ্ডন। তিনি জানান, পিচাইয়ের মা তাঁর জন্য কফি বানিয়েছিলেন। পিচাইয়ের বাবা বাড়ির সমস্ত নথি তাঁকে দিয়েছিলেন। সম্পত্তি বিক্রির প্রক্রিয়ায় কোথাও সুন্দরের নাম ব্যবহার করতে চাননি পিচাইয়ের বাবা। মণিকাণ্ডন আরও জানিয়েছেন, শুধু তাই নয়, বাড়ি বিক্রির জন্য সাধারণের মতোই ‘রেজিস্ট্রেশন অফিসে’ ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেছেন পিচাইয়ের বাবা।
আপাতত গুগুলের সিইও-র বাড়িটি একটি ভিলা হবে বলে জানিয়েছেন মণিকাণ্ডন। আগামী দেড় বছরের মধ্যেই সেটি সম্পূর্ণ হবে।

 

Previous articleবায়ু সেনা প্রশিক্ষণেও ব্যবহার করবে না মিগ বিমান
Next articleমেক্সিকোতে বন্দু*কবাজের হানায় বলি ১০! আ*হত অন্তত ৯