বিষ দিয়ে খু*নের চেষ্টা? পুতিনের সঙ্গে বৈঠকের পরই অসুস্থ বেলারুশের প্রেসিডেন্ট!

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠকের পর হাসপাতালে ভর্তি করানো হল বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কোকে। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়। টুইটারে এ কথা জানিয়েছেন বেলারুশের বিরোধী নেতা ভ্যালেরি সেপকালো।
টুইটারে ভ্যালেরি লিখেছেন, ‘‘প্রাথমিক তথ্য অনুযায়ী, পুতিনের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকের পর পরই লুকাশেঙ্কোকে জরুরি অবস্থায় মস্কোর সেন্ট্রাল ক্লিনিকাল হাসপাতালে ভর্তি করানো হয়। বর্তমানে, তিনি সেখানেই চিকিৎসাধীন।’’

আরও পড়ুন:ইউক্রেন যুদ্ধে বেলারুশ ‘কাঁটা’! পরমাণু মহড়া শুরু রাশিয়ার
জল্পনা উস্কে ভ্যালেরি বলেন, লুকাশেঙ্কোকে বিষ দিয়ে খুনের চেষ্টা করা হয়েছে। তাই লুকাশেঙ্কোর কিছু হয়ে গেলে যাতে রাশিয়ার দিকে কেউ আঙুল না তোলে সেই জন্য বেলারুশের প্রেসিডেন্টকে বাঁচানোর চেষ্টার ‘নাটক’ করা হচ্ছে।
তিনি আরও জানিয়েছেন, বেলারুশের প্রেসিডেন্টের শারীরিক অবস্থার উন্নতির জন্য তাঁর রক্ত পরিশোধন করা হচ্ছে। রক্তে বিষক্রিয়ার আশঙ্কায় লুকাশেঙ্কোর রক্তও বদলে ফেলা হয়েছে। লুকাশেঙ্কোকে এই অবস্থায় মস্কো থেকে অন্যত্র নিয়ে যাওয়া ঠিক হবে না বলেও জানিয়েছেন পুতিনের সরকার।
প্রসঙ্গত, ৬৮ বছর লুকাশেঙ্কো পুতিন-ঘনিষ্ঠ।এমনকি, রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে সংঘাতের প্রথম থেকেই মস্কোতেও সমর্থন করেছেন লুকাশেঙ্কো। সেই পুতিনের সঙ্গে বৈঠকের পরই তাঁকে ভর্তি করানো হল হাসপাতালে।যদিও লুঙ্কাশেঙ্কোর শারীরিক অবস্থার জন্য রাশিয়ায় দায়ী বলে দাবি বেলারুশের বিরোধী নেতা ভ্যালেরি সেপকালোর।
প্রসঙ্গত, ওয়াকিবহাল মহলের দাবি রুশ গোয়েন্দা বিভাগের তরফেই বিষ খাওয়ানো হয়েছে বেলারুশ প্রেসিডেন্টকে। কয়েকদিন আগেই লুকাশেঙ্কো জানিয়েছিলেন,তাঁদের দেশেই পরমাণু অস্ত্র মোতায়েন করছে রাশিয়া।

 

Previous articleমূল অভিযুক্ত রাজেশের পাশে শুভেন্দু! কনভয় হামলার ঘটনায় বিজেপি যোগ আরও স্পষ্ট
Next articleসোনারপুর নাকি নেতাজির জন্মস্থান! শুভেন্দুকে “ছাগল” কটাক্ষ কুণালের