ফাইনালে হেরেও একাই ৪০ লক্ষ টাকা পকেটে পুরলেন শুভমন!

আইপিএল ফাইনাল শেষে ঘোষিত ব্যক্তিগত পুরস্কারের তালিকায় মহম্মদ শামি, যশস্বী জয়সওয়ালরাও রয়েছেন।

ফাইনালে হেরে গিয়েছেন, কিন্তু ব্যক্তিগত পুরস্কারের তালিকায় সবার ওপরে শুভমন গিল। তিনি একাই চারটি পুরস্কার পেলেন। আইপিএল ফাইনাল শেষে ঘোষিত ব্যক্তিগত পুরস্কারের তালিকায় মহম্মদ শামি, যশস্বী জয়সওয়ালরাও রয়েছেন।

আইপিএলের কমলা টুপি পেয়েছেন শুভমন। এ বারের প্রতিযোগিতায় ১৭টি ম্যাচে ৮৯০ রান করেছেন তিনি। ৫৯.৩৩ গড় ও ১৫৭.৮০ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। তিনটি শতরান ও চারটি অর্ধশতরান করেছেন শুভমন। এ বারের আইপিএলে সব থেকে বেশি চারও মেরেছেন শুভমন। ৮৫টি চার মেরে সেই পুরস্কারও পেয়েছেন তিনি। এই মরসুমের ‘গেম চেঞ্জারের’ পুরস্কারও পেয়েছেন তিনি। সেই সঙ্গে প্রতিযোগিতার সব থেকে মূল্যবান ক্রিকেটারের পুরস্কারও পকেটে গুজরাতের এই ব্যাটার। প্রতিটি পুরস্কারের জন্য ১০ লক্ষ টাকা করে মোট ৪০ লক্ষ টাকা পুরেছেন শুভমন।
আইপিএলের বেগনি টুপি পেয়েছেন মহম্মদ শামি। গুজরাতের এই বোলার ১৭ ম্যাচে ২৮টি উইকেট নিয়েছেন। ওভার প্রতি ৮.০৩ রান দিয়েছেন শামি। নতুন বলে দলকে বেশ কিছু গুরুত্বপূর্ণ উইকেট এনে দিয়েছেন শামি। তিনিও পেয়েছেন ১০ লক্ষ টাকা।
আইপিএলের সব থেকে ভাল স্ট্রাইক রেটের পুরস্কার পেয়েছেন আরসিবির গ্লেন ম্যাক্সওয়েল। গোটা প্রতিযোগিতায় ১৮৩ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। সব থেকে লম্বা ছক্কা মারার পুরস্কার পেয়েছেন আরসিবির অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি।
ম্যাক্সওয়েল ও ডুপ্লেসি দু’জনেই ১০ লক্ষ টাকা করে পেয়েছেন।প্রতিযোগিতার সেরা ক্যাচের পুরস্কার পেয়েছেন গুজরাতের রশিদ খান। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে তাঁর ক্যাচ সেরার শিরোপা পেয়েছে । তিনিও ১০ লক্ষ টাকা পেয়েছেন।

আইপিএলের ফেয়ার প্লে পুরস্কার পেয়েছে দিল্লি ক্যাপিটালস। সেরা মাঠ ও পিচের পুরস্কার পেয়েছে কলকাতার ইডেন গার্ডেন্স ও মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম।

Previous articleআক্রান্ত দলিত-তপশিলিরা বিচার পায় না বিজেপির ডবল ইঞ্জিন রাজ্যে! বলছে কেন্দ্রের রিপোর্ট
Next articleনবজোয়ারে আজ “গদ্দার” অধিকারীর পাড়ায় রাত্রিযাপন অভিষেকের, যাবেন নন্দীগ্রামেও