নবজোয়ারে আজ “গদ্দার” অধিকারীর পাড়ায় রাত্রিযাপন অভিষেকের, যাবেন নন্দীগ্রামেও

পূর্ব মেদিনীপুরে অভিষেকের ঠাসা কর্মসূচি রয়েছে। তার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য নন্দীগ্রাম। খাতায়-কলমে যেখানকার তথাকথিত লোডশেডিং-এ জেতা বিধায়ক রাজ্যের বিরোধী দলনেতা তথা দলবদলু বিজেপি নেতা শুভেন্দু অধিকারী

তৃণমূলের নবজোয়ারে আজ পূর্ব মেদিনীপুর জেলায় পৌঁছবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বাম জমানা হোক কিংবা মমতা বন্দ্যোপাধ্যায়ের আমল, এই জেলা বরাবর-ই রাজনৈতিকভাবে খুব তাৎপর্যপূর্ণ ও ঘটনাবহুল। রাজনৈতিক মহলে অনেকেই মনে করেন এই জেলা থেকেই সিপিএমের শেষের শুরু হয়েছিল। বিশেষ করে নন্দীগ্রাম জমি আন্দোলন তৃণমূল নেত্রীর দীর্ঘ ও বর্ণময় রাজনৈতিক কেরিয়ারের অন্যতম মাইল ফলক। মমতা বন্দ্যোপাধ্যায়ের নন্দীগ্রাম আন্দোলন এ রাজ্যের বুকে মা-মাটি-মানুষের সরকার প্রতিষ্ঠার অন্যতম অনুঘটক।

আজ মঙ্গলবার অভিষেকের জনসংযোগ যাত্রা পৌঁছবে পূর্ব মেদিনীপুর জেলায়। সূত্রের খবর, সবমিলিয়ে তিনদিন এই জেলায় থাকার কথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। জেলার বিভিন্ন ব্লক ও বিধানসভা এলাকায় অভিষেকের ঠাসা কর্মসূচি রয়েছে। তার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য নন্দীগ্রাম। খাতায়-কলমে যেখানকার তথাকথিত লোডশেডিং-এ জেতা বিধায়ক রাজ্যের বিরোধী দলনেতা তথা দলবদলু বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।
রাজনৈতিক মহলের ধারণা নন্দীগ্রামের মাটিতে দাঁড়িয়েই গদ্দার অধিকারীর মুখোশ খুলবেন অভিষেক।

আজ, মঙ্গলবার পূর্ব মেদিনীপুরে অভিষেকের প্রথম গন্তব্য পটাশপুর বিধানসভার বঙ্গুচক মোড়। সেখানে দুপুর ৩টে জেলা নেতৃত্ব তাঁতে স্বাগত জানাবেন। তারপর জনসভা। বিকেল ৪টে অভিষেক পৌঁছে যাবেন এগরা বিধানসভা এলাকায়। সেখানে কুদি মোড় থেকে রসন শনি মন্দির পর্যন্ত করবেন বর্ণাঢ্য রোড-শো। সন্ধ্যা ৫টা নাগাদ ঢুকে পড়বেন রামনগরে। সেখানে দেশের স্বাধীনতা সংগ্রামে আত্মবলিদান দেওয়া ১২ মহান শহিদের স্মৃতি তর্পণ-এ মাল্যদান। এরপর সেখান থেকে ডেমুড়িয়া জগন্নাথ মন্দির পরিদর্শন। রাতে থাকবেন দক্ষিণ কাঁথির মাউন্টেন ক্লাবে তৈরি অস্থায়ী তাঁবুতে। পরবর্তী কর্মসূচিতে চণ্ডীপুর যাবেন, সেখান থেকে নন্দীগ্রাম। সূত্রের খবর নন্দীগ্রামে রাত কাটাতে পারেন অভিষেক। যা খুব তাৎপর্যপূর্ণ।

আরও পড়ুন:ফাইনালে হেরেও একাই ৪০ লক্ষ টাকা পকেটে পুরলেন শুভমন!


 

Previous articleফাইনালে হেরেও একাই ৪০ লক্ষ টাকা পকেটে পুরলেন শুভমন!
Next articleপ্রয়াত মহারাষ্ট্রের একমাত্র কংগ্রেস সাংসদ