প্রয়াত মহারাষ্ট্রের একমাত্র কংগ্রেস সাংসদ

প্রয়াত মহারাষ্ট্র থেকে কংগ্রেসের একমাত্র সাংসদ সুরেশ বালু ধানোরকর। বয়স হয়েছিল ৪৮ বছর। মঙ্গলবার সকালে দিল্লির একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মহারাষ্ট্রের চন্দ্রপুর লোকসভার সাংসদ ছিলেন তিনি।তরুণ নেতার অকাল প্রয়াণে শোকস্তব্ধ রাজনৈতিকমহল।

আরও পড়ুন:চলতি বছরেই চাঁদে পাড়ি দেবে চন্দ্রযান-৩, জানাল ইসরো
মহারাষ্ট্রের প্রবীণ কংগ্রেস নেতা বালাসাহেব থারোত জানিয়েছেন, বালুর কিডনিতে পাথর হয়েছিল। ওই সমস্যার চিকিৎসার জন্যই তাঁকে নাগপুরের হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তাঁর অবস্থার অবনতি হয়।এরপর এয়ার অ্যাম্বুলেন্সে দিল্লির মেদান্তা হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানেই মঙ্গলবার মৃত্যু হয়েছে তাঁর। বালুর স্ত্রী প্রতিভা ধানোরকর কংগ্রেস বিধায়ক। তাঁদের দুই সন্তান রয়েছে।
শিবসেনা নেতা হিসেবে রাজনৈতিক জীবন শুরু করেছিলেন বালু। ২০১৪ সালে চন্দ্রপুর জেলায় বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। যদিও চন্দ্রপুর আসন থেকে লোকসভায় লড়তে চেয়েছিলেন তিনি। দল তাঁকে টিকিট না দিলে কংগ্রেসে যোগ দেন। এরপর কংগ্রেসের হয়ে চন্দ্রপুর লোকসভা আসনের নির্বাচনে বিজেপির হংসরাজ আহিরকে পরাজিত করেন। ২০১৯ সালে বালু ধানোরকরের স্ত্রী প্রতিভা ধানোরকার ওয়ারোরা ভদ্রাবতী বিধানসভা আসনে কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং জয়ী হন।

 

Previous articleনবজোয়ারে আজ “গদ্দার” অধিকারীর পাড়ায় রাত্রিযাপন অভিষেকের, যাবেন নন্দীগ্রামেও
Next articleনিজের অবসর নিয়ে কী বললেন চেন্নাই অধিনায়ক?