খেজুরিতে মৎসজীবীদের সমস্যার সমাধানের আশ্বাস অভিষেকের, অধিকারীদের বিরুদ্ধে ভুরি ভুরি অভিযোগ স্থানীয়দের

তৃণমূলে নবজোয়ার কর্মসূচিতে নানা জায়গায় তাঁকে সমস্যার কথা জানাচ্ছেন স্থানীয়রা। আর খুব দ্রুত তা সমাধানও হচ্ছেন। বুধবার, খেজুরির (Khejuri) বোগারও মৎসজীবীরা নিজেদের সমস্যার কথা জানান তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee)। অভিযোগ, অধিকারী পরিবারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তাঁরা। দ্রুত সমাধানের প্রতিশ্রুতি দেন অভিষেক। একই সঙ্গে কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে তাঁদের ঐক্যবদ্ধভাবে গর্জে ওঠার আহ্বান জানান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

জনসংযোগ যাত্রায় এদিন বেরিয়ে প্রথমে দেশপ্রাণ বীরেন শাসমলের (Biren Shasmal) বাড়িতে গিয়ে তাঁর শ্রদ্ধা জানান অভিষেক। তার পর বসন্তিয়াতে রোড শো করেন। অন্যান্য জায়গার মতো সেখানও রোড শো-এ জনজোয়ার। রোড শো-এর পর খেজুরির বোগারে যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সেখানে তাঁকে সামনে পেয়ে সমস্যার কথা তুলে ধরেন স্থানীয় মৎসজীবীরা। তাঁদের অভিযোগ, গত কয়েক বছরে অধিকারী অ্যান্ড কোং এই মৎসজীবীদের জন্য কিছুই করেননি। কোনও কথা রাখেনি। যা যা প্রতিশ্রুতি দিয়ে ভোট নিয়েছিলেন তার কোনও কথাই রাখেননি। মৎসজীবীদের (Fishermen) জন্য বিধানসভা বা সংসদে কোনওদিন মুখ খুলতেও দেখা যায়নি তাঁদের-অভিযোগ রবীন্দ্রনাথ বর, অজিত কুমার দত্তর মতো মৎসজীবীদের। কেন্দ্রীয় সরকারের উপর ক্ষোভ উগরে তাঁরা বলেন, আমরা এখানে কোনও সুযোগ সুবিধা পাই না। কেন্দ্রীয় সরকার তাঁদের সবদিক থেকে বঞ্চিত করেছে বলেও অভিযোগ মৎস্যজীবীদের।

সম্প্রতি রাজ্য সরকার মৎসজীবীদের জন্য বিশেষ পিভিসি কার্ড করেছে। তা থেকে কিছু সাহায্য পান তাঁরা। সে জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) ধন্যবাদ জানান। তবে, দীর্ঘদিন ধরে দাবি জানিয়েও স্থানীয় রসুলপুর নদীর ওপর ব্রিজ তৈরি হয়নি। এর জন্য মাছ নিয়ে যাওয়ার সমস্যা হয়। দেরি হওয়ায় মাছ পচে যায়। দাম পাওয়া যায় না। রয়েছে জালের সমস্যাও। সব শুনে তাঁদের সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দেন অভিষেক। একই সঙ্গে মৎসজীবীদের এক প্রতিনিধিদলকে রাজ্যের বনমন্ত্রীর সঙ্গে আলোচনা করারও নির্দেশ দেন তিনি।

আরও পড়ুন- নজরে নির্বাচন: জুনে বঙ্গ সফরে ৩ হেভিওয়েট ‘ভোট পাখি’ মোদি-শাহ-নাড্ডা

 

Previous article“বিজেপি করতে চেয়েছিল, আমি বারণ করেছিলাম”: বায়রনের ‘হাত’ বদল প্রসঙ্গে বি.স্ফোরক দিলীপ
Next articleভাড়া বৃদ্ধি-সহ ১৩ দফা দাবিতে সরব বাস মালিকদের একাংশ