কর্নাটক জয়ে গলায় আত্মবিশ্বাসের সুর! বিজেপিকে নিশ্চিহ্ন করার হুঁ.শিয়ারি রাহুলের

চলতি বছরের শেষেই তেলেঙ্গানা, মধ্যপ্রদেশ, ছত্তিশগড় ও রাজস্থানের নির্বাচন। আর সেই নির্বাচনকে সামনে রেখেই রাহুল গান্ধী বলেন, কর্নাটকের মতোই এই চার রাজ্যে জিতবে কংগ্রেস।

আসন্ন চার রাজ্যের নির্বাচনে এবার বিজেপিকে (BJP) নিশ্চিহ্ন করে দেবে কংগ্রেস (Congress)। এবার আত্মবিশ্বাসের (Confidence) সুরে বিজেপিকে রীতিমতো হুঁশিয়ারি দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। সম্প্রতি কর্নাটকের (Karnata) বিপুল জয় এবং সরকার গঠন বাড়তি অক্সিজেন দিয়েছে জাতীয় রাজনীতিতে কোণঠাসা হয়ে যাওয়া কংগ্রেসকে। আর সেই আত্মবিশ্বাসে ভর করেই বিজেপির বিরুদ্ধে সুর চড়ালেন সোনিয়া তনয়।

উল্লেখ্য, চলতি বছরের শেষেই তেলেঙ্গানা (Telegana), মধ্যপ্রদেশ (Madhya Pradesh), ছত্তিশগড় (Chattisgarh) ও রাজস্থানের (Rajasthan) নির্বাচন। আর সেই নির্বাচনকে সামনে রেখেই রাহুল গান্ধী বলেন, কর্নাটকের মতোই এই চার রাজ্যে জিতবে কংগ্রেস (Congress)। প্রাক্তন কংগ্রেস সভাপতির কথায়, “কর্ণাটকে আমরা বিজেপিকে শুধু হারাইনি। নিশ্চিহ্ন করে দিয়েছি। এরপর তেলেঙ্গানাতেও (Telangana) কংগ্রেস বিজেপিকে নিশ্চিহ্ন করে দেবে। তবে এই চার রাজ্যে নির্বাচনের পর আর বিজেপিকে খুঁজে পাওয়া যাবে না। মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়ে জয় নিয়ে রাহুল আগেও আত্মবিশ্বাস দেখিয়েছেন।

তবে কর্নাটক নির্বাচনের আগে কিন্তু এতটা আত্মবিশ্বাসী দেখায়নি রাহুলকে। পাশাপাশি রাজস্থান ও তেলেঙ্গানা নিয়েও এভাবে জয়ের দাবি আগে করতে পারেনি কংগ্রেস। যদিও তেলেঙ্গানায় কংগ্রেসের মূল প্রতিদ্বন্দ্বী যে বিজেপি নয় বিআরএস তা স্পষ্ট করে দিয়েছেন রাহুল। রাহুল সাফ জানান, কর্ণাটকে আমরা বিজেপিকে নিশ্চিহ্ন করে দেখিয়েছি। তবে শুধু কংগ্রেস বিজেপিকে হারাবে না। বিজেপিকে হারাবে এই চার রাজ্যের মানুষ। দেশের মানুষ বুঝতে পেরেছে বিজেপি যেভাবে ঘৃণা ছড়াচ্ছে, সেই ঘৃণা নিয়ে কোনওভাবেই এগিয়ে যাওয়া যায় না।

তবে এই প্রথম নয়, এর আগেও লোকসভা নির্বাচন (Lok Sabha Election) নিয়েও বড় দাবি করেছেন রাহুল। ওয়াশিংটনে ন্যাশনাল প্রেস ক্লাবে ২০২৪-এ কংগ্রেসের সম্ভাবনা নিয়ে বলতে গিয়ে রাহুল দাবি করেছেন, আমার মনে হয় পরবর্তী নির্বাচনে কংগ্রেস খুব ভাল ফল করবে। সবাইকে চমকে দেবে।

 

 

Previous articleবুধবার থেকে শুরু WTC ফাইনাল, কী বলছে আবহওয়া?বৃষ্টিতে ভেস্তে গেলে কারা হবে চ‍্যাম্পিয়ন?
Next article“গোধরাকাণ্ডে কত মৃত্যু?” নিজের কাজের খতিয়ান-সহ কেন্দ্রকে তোপ মমতার