বুধবার থেকে শুরু WTC ফাইনাল, কী বলছে আবহওয়া?বৃষ্টিতে ভেস্তে গেলে কারা হবে চ‍্যাম্পিয়ন?

আইপিএল শেষ করেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রস্তুতিতে মন দিয়েছেন বিরাট কোহলি-রোহিত শর্মারা। গতবারও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছিল ভারতীয় দল।

হাতে আর মাত্র কয়েকদিন, তারপরই শুরু বিশ্ব টেস্ট চ‍্যাম্পিয়নশিপের ফাইনাল। ফাইনালে ভারতের মুখোমুখি অস্ট্রেলিয়া। তারই প্রস্তুতিতে ব‍্যস্ত দুই দল। এই ম‍্যাচের আশায় দিন গুনছে ক্রিকেটপ্রেমীরা। তবে এরই মাঝে একটা প্রশ্ন উঠছে, আইপিএল-এর ফাইনালের মতন WTC ফাইনালেও বৃষ্টি হবে না তো? থাকবে রিজার্ভ ডে?

জানা যাচ্ছে বৃষ্টির কথা মাথায় রেখে বিশ্ব টেস্ট চ‍্যাম্পিয়নশিপ ফাইনালে রিজার্ভ ডে রেখেছে আইসিসি। যা নির্ধারিত করা হয়েছে ১২ জুন। তবে শুধু বৃষ্টির জন্য নয়, পাঁচদিনের খেলায় যত ওভার মোট নষ্ট হবে, তা খেলা হবে এই ষষ্ঠ দিন, অর্থাৎ রিজার্ভ ডে-তে। তবে বৃষ্টিতে যদি খেলা ভেস্তে যায়, তাহলে নিয়ম অনুযায়ী দুই দলকে বিজয়ী ঘোষণা করা হবে। অর্থাৎ বৃষ্টিতে বা অন্য কোনও কারণে ফাইনাল ম্যাচে মিমাংসা না হলে দুই দলই জিতবে ট্রফি। কিন্তু সুখবর হল, লন্ডনে আগামী সপ্তাহে বৃষ্টির কোনও সম্ভাবনাই নেই। ফলে পুরো পাঁচ দিনের লাল বলের ক্রিকেট উপভোগ করতে পারবেন ক্রিকেটপ্রেমীরা।

আইপিএল শেষ করেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রস্তুতিতে মন দিয়েছেন বিরাট কোহলি-রোহিত শর্মারা। গতবারও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছিল ভারতীয় দল। তবে সেবার নিউজিল্যান্ডের কাছে হেরে যেতে হয়েছিল বিরাট কোহলিদের। তবে এবার প্যাট কামিন্সদের হারিয়েই দীর্ঘদিনের অধরা আইসিসি ট্রফি জিততে মরিয়া ভারতীয় দল।

আরও পড়ুন:কবে কোর্টে ফিরবেন নাদাল? অস্ত্রোপচারের পর জানালেন নিজেই


 

 

Previous articleরেল দুর্ঘটনায় মৃত বাংলার ৬২ জন, আর্থিক ক্ষতিপূরণ সহ সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর
Next articleকর্নাটক জয়ে গলায় আত্মবিশ্বাসের সুর! বিজেপিকে নিশ্চিহ্ন করার হুঁ.শিয়ারি রাহুলের