ম.র্গ থেকে হাসপাতালে! বাবার ‘বিশ্বাসের জোরে’ নবজীবন বিশ্বজিতের

পুত্র জানান, তিনি বেঁচে আছেন, কিন্তু কীভাবে কোথায় আছেন, তা বুধতে পারছেন না। তারপরেই খোঁজ শুরু করেন বাবা হেলারাম।

বালেশ্বরে শতাব্দীর সবচেয়ে বড় ট্রেন (Train) দুর্ঘটনা। এখনও পর্যন্ত এ রাজ্যের ১০০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। চিহ্নিত হয়নি শতাধিক দেহ। এই পরিস্থিতিতে এক বাবা ফিরে পেলেন তাঁর দুর্ঘটনাগ্রস্ত ছেলেকে। তাও আবার মৃতদেহের স্তূপের মধ্যে।

করমণ্ডল এক্সপ্রেসে সওয়ার ছিলেন হাওড়ার বাসিন্দা বছর চব্বিশের বিশ্বজিৎ মালিক (Biswajit Malik)। শালিমার স্টেশনে গিয়ে সেই ট্রেনে তুলে দিয়ে এসেছিলেন তাঁর বাবা হেলারাম মালিক (Helaram Malik)। তারপরেই খবর মেলে, দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ছেলের। কিন্তু সেই খবর মানতে চাননি হেলারাম মালিক। বারবার ফোন করেছেন বিশ্বজিতের ফোনে। বেশ কয়েকবার কল করার পরে সাড়া মেলে। পুত্র জানান, তিনি বেঁচে আছেন, কিন্তু কীভাবে কোথায় আছেন, তা বুধতে পারছেন না। তারপরেই খোঁজ শুরু করেন বাবা হেলারাম।

স্থানীয় এক অ্যাম্বুল্যান্স চালকের সঙ্গে যোগাযোগ করে ওড়িশার রওনা হন হেলারাম। এক আত্মীয়কে সঙ্গে নিয়ে পৌঁছন বালেশ্বরে। কিন্তু ছেলে কোথায়? চরম হয়রানির শিকার হন। বিভিন্ন হাসপাতালে খোঁজ করেও বিশ্বজিতের কোনও খবর মেলে না। এরপর স্থানীয়দের মধ্যে খোঁজ খবর শুরু করেন হেলরাম। জানতে পারেন, বাহানাগা স্কুলে অস্থায়ী মর্গ গড়ে তোলা হয়েছে। সেখানে প্রচুর দেহ রাখা আছে।

সেখানে পৌঁছন ছেলের সন্ধানে যাওয়া বাবা। সার সার মৃতদেহ। কিন্তু হেলরামের দৃঢ় বিশ্বাস তাঁর সন্তান জীবিত। আর সেই সময়ই সাড়া পড়ে যায় মর্গে। নিস্তেজ হয়ে যাওয়া একটি শরীরে আচমকাই ডানহাতটি কেঁপে ওঠে। মর্গে সাড়া পড়ে যায়। হেলরাম গিয়ে দেখেন ওই হাত তাঁর সন্তানের। গুরুতর আহত হয়ে জ্ঞান হারান বিশ্বজিৎ।

তৎক্ষণাৎ ছেলেকে নিয়ে অ্যাম্বুল্যান্সে করে বালেশ্বর হাসপাতালে নিয়ে যান হেলারাম। কিন্তু সেখানেও রেফার রোগ। বিশ্বজিৎকে কটক মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। আর ওড়িশা নয়। বন্ডে সই করে ছেলেকে নিয়ে সোজা কলকাতা ফিরে SSKM-এ ভর্তি করেন হেলরাম। সেখানেই বিশ্বজিতের গোড়ালিতে অস্ত্রোপচার হয়। পর দুটি অস্ত্রোপচারে সঙ্কটজনক হলেও স্থিতিশীল তিনি। কার্যত বাবার বিশ্বাসের জোরেই নবজীবন পেলেন বিশ্বজিৎ। এখন ছেলে বাড়ি নিয়ে যাওয়াই লক্ষ্য হেলরামের।

 

Previous articleব্রিজভূষণের বাড়িতে দিল্লি পুলিশের হা.না, রেকর্ড করা হল বয়ান
Next articleদোষ মেনে নিতে ‘চাপ’ দিচ্ছে ইডি, আদালতে অভিযোগ সুজয়কৃষ্ণের