লখনউ আদালত চত্বরে শ্যু.টআউট, খু.ন মুখতার ঘনিষ্ঠ গ্যাং.স্টার

বুধবারই গ্যাংস্টারকে আদালতে পেশ করা হয়। আর সেই সময়েই এই ঘটনা ঘটে। ঘটনায় আশেপাশের আরও বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানা গিয়েছে।

দিল্লির পরে লখনউ (Lucknow)। ফের আদালত চত্বরে শ্যুটআউট। গুলিবিদ্ধ হয়ে হয়ে মৃত্যু হয়েছে কুখ্যাত গ্যাংস্টার সঞ্জীব জিভার। বুধবার দুপুরে লখনউ আদালত চত্বরে সঞ্জীব জিভাকে লক্ষ্য করে গুলি চালায় অজ্ঞাত পরিচয় আততায়ী। মৃত্যু হয় গ্যাংস্টারের। ঘটনায় এক পুলিশকর্মীও আহত হন বলে পুলিশ সূত্রে দাবি। সঞ্জীব মুখতার আনসারির ঘনিষ্ঠ সঙ্গী হিসাবে পরিচিত।

বুধবারই গ্যাংস্টারকে আদালতে পেশ করা হয়। আর সেই সময়েই এই ঘটনা ঘটে। ঘটনায় আশেপাশের আরও বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানা গিয়েছে। যদিও ইতিমধ্যে এক দুষ্কৃতীকে হাতেনাতে ধরা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। বিশেষ করে আদালতের মধ্যে এই ঘটনায় আতঙ্কিত আইনজীবীরা। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী। তবে কীভাবে এমন ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে।

অন্যদিকে, ঘটনার পরেই সুরক্ষা বাড়ানো হয়েছে যোগীরাজ্যে। স্থানীয়রা জানিয়েছেন, আইনজীবীর পোশাকে এদিন দুষ্কৃতিরা আসে। অন্তত ছয়টি গুলি তারা চালায়। পুলিশের সামনেই গুলি চলে বলে অভিযোগ। ফলে প্রশ্নের মুখে পড়েছে পুলিশের ভূমিকা। এদিকে এদিন আদালত কক্ষে থাকা এক পুলিশকর্মীও আহত হয়েছেন। আহত ওই পুলিশ কর্মীকে চিকিৎসার জন্য লখনউ সিভিল হাসাপাতলে নিয়ে যাওয়া হয়েছে।

 

উল্লেখ্য, সঞ্জীব মাহেশ্বরী জীব ছিলেন শামলি জেলার বাসিন্দা। ৯০ দশকের শুরুতেই সঞ্জীব ধীরে ধীরে অপরাধ জগতে নিজের জায়গা পাকা করে। তার বিরুদ্ধে ২২ টিরও বেশি মামলা রয়েছে। তবে অপরাধ জগতে নিজের জায়গা শক্ত করার আগে দীর্ঘদিন ডিসপেনসরিতে কাজ করে সে। চাকারির সময়েই ওই ডিসেপেনসরির একজনকে অপহরণ করে। শুধু তাই নয়, কলকাতার এক ব্যবসায়ীর সন্তানকে অপহরণ করে ২ কোটি টাকা মুক্তিপণ চাওয়ারও অভিযোগ ছিল। ধীরে ধীরে উত্তরপ্রদেশের অন্যতম ত্রাস হয়ে উঠছিল সঞ্জীব। এরপর ১৯৯৭ সালে ১০ মে বিজেপির এক প্রভাবশালী নেতাকে খুনের ঘটনা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ছিল। গত কয়েকদিন আগে আতিক আহমেদকে পুলিশের সামনেই গুলি করে খুন করা হয়। একেবারে পয়েন্ট রেঞ্জ থেকে আতিককে গুলি করে খুন করা হয়। কার্যত একই কায়দাতেই এদিন সঞ্জীবকে খুন করা হয়।

 

 

Previous articleমোদির শৈশবের স্কুলকে শিশুদের ‘প্রেরণা’ হিসেবে গড়ছে কেন্দ্র
Next articleলোন দেওয়ার নামে কোটি কোটি টাকা দু.র্নীতির অভিযোগ! CID-র জা.লে ব্যাঙ্ক ম্যানেজার