দুর্ঘ.টনার প্রকৃত সত্য চাপা দিতেই ‘তোতাপাখি’ এজেন্সিকে লাগাচ্ছে কেন্দ্র: বিস্ফো.রক মমতা

বিএসএফ-র বিরুদ্ধে লু.ঠের অভিযোগ মুখ্যমন্ত্রীর

নবান্নে (Nabanna) থেকে দুটি প্রকল্পের উদ্বোধনের পরেই ফের বালেশ্বরের ট্রেন দুর্ঘটনা নিয়ে কেন্দ্রকে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)৷ দুর্ঘটনার প্রকৃত কারণ ধামাচাপ দিতেই কেন্দ্র তাদের ‘তোতাপাখি’ CBI-কে দিয়ে ঘটনার তদন্ত করানো হচ্ছে বলে বিস্ফোরক অভিযোগ করেন মুখ্যমন্ত্রী।

তদন্ত প্রসঙ্গে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে মুখ্যমন্ত্রী বলেন, “রেলে নিরাপত্তা তহবিলের টাকা দিয়ে ফুট ম্যাসিওর কেনা হয়েছে। এটা বিরাট বড় কেলেঙ্কারি। দুর্ঘটনার তদন্ত দুদিনের শেষ হয়ে গেল! এত তাড়াহুড়ো কেন। আসল তথ্য লুকানোর চেষ্টা চলছে। সিবিআইকে বলা হচ্ছে সব চেপে দিতে। আর এসব থেকে নজর ঘোরাতেঘরে ঘরে সিবিআই পাঠানো হচ্ছে।” এরপরেই মমতা বলেন, সিবিআই কেন্দ্রের তোতাপাখি। সেটা সুপ্রিম কোর্ট (Supreme Court) থেকে শুরু করে অনেকেই অভিযোগ করেছে। মুখ্যমন্ত্রী আরও অভিযোগ করেন, কীভাবে একসঙ্গে তিনটি ট্রেনের এই ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটল, সেই ঘটনার প্রকৃত কারণ চাপা দিতেই কেন্দ্রীয় এজেন্সিকে কাজ লাগাচ্ছে কেন্দ্র।

একই সঙ্গে বিএসএফ-এর বিরুদ্ধেও বিস্ফোরক অভিযোগ করেন মমতা। বলেন, কালো টাকা উদ্ধারের নামে সীমান্তরক্ষী বাহিনী BSF রাজ্যের সীমান্ত লাগোয়া গ্রামাঞ্চলে লুঠ চালাচ্ছে। বিএসএফ এক্তিয়ার বহির্ভূতভাবে লোকের বাড়ি বাড়ি ঢুকে তল্লাশি চালাচ্ছে। সাধারণের সামান্য জমানো টাকা গয়নাগাটি বাজেয়াপ্ত করছে। নিয়ম মেনে কোনও সিজার লিস্টও দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। এর ফলে ওই সব এলাকার মানুষ আতঙ্কে রয়েছেন বলে মত তাঁর। পুলিশকে এই বিষয়টির ওপর সক্রিয়ভাবে নজরদারির নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। কোন কোন জিনিস বাজেয়াপ্ত করা হচ্ছে তার তালিকা তৈরি করে ফেরত দেওয়া হচ্ছে কিনা সেদিকে লক্ষ্য রাখতে পুলিশ প্রশাসনকে নির্দেশ দিয়েছেন তিনি।

 

 

 

Previous articleরুজিরাকে ইডির তলব, ফের “টাইমিং” নিয়ে প্রশ্ন তুলে তো.প কুণালের
Next articleভারতে বিশ্বকাপ খেলা নিয়ে আইসিসিকে নিজেদের সিদ্ধান্ত জানিয়ে দিল পিসিবি