ওএমআর কার*চুপিকাণ্ডে ২৮ জুনের মধ্যে রাজ্যকে রিপোর্ট দেওয়ার নির্দেশ বিচারপতি বসুর

এই ওএমআর প্রকাশ করা যায়নি কেন? কবে ওই ওএমআর শিট প্রকাশ করা যাবে, সে বিষয়েও এসএসসিকে  বিস্তারিত জানাতে হবে রিপোর্টে ।

ওএমআর কারচুপিকাণ্ডে এবার রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্ট। একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগে বৃহস্পতিবার এই রিপোর্ট তলব করেছেন বিচারপতি বিশ্বজিৎ বসু। আগামী ২৮ জুন মধ্যে রিপোর্ট পেশের নির্দেশ দেওয়া হয়েছে।এদিন গোলাম নবি আজাদের করা মামলার শুনানি চলাকালীন বিচারপতি জানতে চান, ৯০৭ টি ওএমআর কারচুপি কীভাবে হয়েছিল? এই ওএমআর প্রকাশ করা যায়নি কেন? কবে ওই ওএমআর শিট প্রকাশ করা যাবে, সে বিষয়েও এসএসসিকে  বিস্তারিত জানাতে হবে রিপোর্টে ।

এরই পাশাপাশি, বন সহায়ক নিয়োগ মামলায় ডিভিশন বেঞ্চে কিছুটা হলেও স্বস্তি রাজ্যের। এদিন নতুন করে ইন্টারভিউ নেওয়ার প্রক্রিয়ার উপরে স্থগিতাদেশ জারি করা হয়। একক বেঞ্চের নির্দেশের উপরে অন্তর্বতী স্থগিতাদেশ দেয় ডিভিশন বেঞ্চের। আগামী ৬ জুলাই পর্যন্ত এই স্থগিতাদেশ বজায় থাকবে বলে জানানো হয়েছে।

বন সহায়ক পদে চুক্তিভিত্তিক বা অস্থায়ী ২ হাজার পদে নতুন করে ইন্টারভিউ নেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি লপিতা বন্দ্যোপাধ্যায়। চাকরির মেধাতালিকা বাতিল করে দেয় একক বেঞ্চ। একক বেঞ্চের নির্দেশ ছিল, আগামী ২ মাসের মধ্যে ইন্টারভিউ নিয়ে নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে হবে। এদিন সেই একক বেঞ্চের নির্দেশের উপরে স্থগিতাদেশ জারি করেছে ডিভিশন বেঞ্চ৷

 

Previous articleবিয়ের আগেই পরিবার নিয়ে পথে! মোদি সরকারের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ রাঘব
Next articleরাজনৈতিক সৌজন্য! রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে আমের ঝুড়ি পাঠালেন বাংলার মুখ্যমন্ত্রী