বিয়ের আগেই পরিবার নিয়ে পথে! মোদি সরকারের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ রাঘব

রাজ্যসভার সচিবালয় আপ নেতার জন্য যে বাংলো বরাদ্দ করেছিল, সাধারণত তা পেয়ে থাকেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী থেকে শুরু করে রাজ্যপাল বা মুখ্যমন্ত্রীরা। পরে টাইপ-VI বাংলো বরাদ্দ হয় তাঁর জন্য।

হাতে আর মাত্র কয়েকটা দিন বাকি। তারপরই পাকাপাকিভাবে চার হাত এক হতে চলেছে রাঘব চাড্ডা (Raghav Chada) ও অভিনেত্রী পরিণীতি চোপড়া (Parineeti Chopra)। যদিও ইতিমধ্যে দুজনের বাগদান পর্ব (Engagement Ceremony) শেষ হয়েছে। কিন্তু এমন আবহে আচমকাই বিপাকে পড়লেন আম আদমি পার্টির (AAP) রাজ্যসভার সদস্য রাঘব। জানা গিয়েছে, রাজ্যসভার সচিবালয় রাঘবের জন্য যে বাংলো বরাদ্দ করেছিল তা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়। আর তার জেরেই বিয়ের আগে বেশ বিপাকে পড়েছেন আপ নেতা। রাঘবের অভিযোগ, কেন্দ্রীয় সরকার (Central Government) বাংলো (Bungalow) বাতিল করে নাগরিক অধিকার লঙ্ঘন করেছে।

জানা গিয়েছে, রাজ্যসভার সচিবালয় আপ নেতার জন্য যে বাংলো বরাদ্দ করেছিল, সাধারণত তা পেয়ে থাকেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী থেকে শুরু করে রাজ্যপাল বা মুখ্যমন্ত্রীরা। পরে টাইপ-VI বাংলো বরাদ্দ হয় তাঁর জন্য। কিন্তু পরে জানানো হয়, ওই বাংলোর পাওয়ার কোনও যোগত্যা নেই রাঘবের। আর সেকারণেই বাতিল করা হয়েছে রাঘবের সরকারি বাসভবন। আর এরপরই পরিস্থিতি আশানুরূপ না হওয়ায় পরিস্থিতির চাপে পড়ে আদালতের দ্বারস্থ হলেন পরিণীতির হবু স্বামী। রাঘবের অভিযোগ, তাঁর বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র করছে বিজেপি। তবে রাজ্যসভার সচিবালয় সূত্রে খবর, রাঘব বর্তমানে Type-V-র যোগ্য। আর সেকারণেই তাঁর পুরনো সরকারি বাসস্থান বাতিল করে দেওয়া হয়েছে। তবে এরপরই বেজায় চটেছেন তরুণ এই রাজনীতিবিদ। আর বাংলো বাতিলের নোটিশ পাওয়া মাত্রই পাটিয়ালা হাউস কোর্টের (Patiala House Court) দ্বারস্থ হয়েছেন রাঘব। আগেই উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar) কাছে এই বিষয়ে বিস্তারিত জানিয়েছিলেন আপ নেতা। তবে তাতে লাভের লাভ কিছুই হয়নি বলে অভিযোগ। যদিও এখনও পর্যন্ত মাথার উপর সরকারি ছাদ ফেরার সম্ভাবনা দেখা যায়নি। তবে পাটিয়ালা হাউস কোর্ট জানিয়েছে, এই বিষয়ে পরবর্তী শুনানি হবে আগামী ১০ জুলাই।

তবে আপ সাংসদ সাফ জানিয়েছেন, তাঁর জন্য যেভাবে বাংলো বরাদ্দ করা হয়েছিল সেই একইভাবে বরাদ্দ বাংলোয় অনেকেই রয়েছেন। কিন্তু তাঁদের সরকারি বাসভবন বাতিল করা হয়নি। পাশাপাশি আদালতে ক্ষতিপূরণ (Compensation) হিসেবে সাড়ে পাঁচ লক্ষ টাকা দাবি করেছেন রাঘব।

 

 

Previous articleইডির তলবে সিজিও কমপ্লেক্সে রুজিরা
Next articleওএমআর কার*চুপিকাণ্ডে ২৮ জুনের মধ্যে রাজ্যকে রিপোর্ট দেওয়ার নির্দেশ বিচারপতি বসুর