সাড়ে ৪ ঘণ্টা পর ইডি দফতর ছাড়লেন রুজিরা, রাজনৈতিক প্রতি*হিংসা দেখছে তৃণমূল

চার ঘণ্টা পর সল্টলেকের সিজিও কমপ্লেক্স থেকে বেরোলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছিল ইডি। এদিন টানা চার ঘণ্টা ধরে তাকে জিজ্ঞাসাবাদ করেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। জিজ্ঞাসাবাদ শেষে বিকেল সাড়ে চারটা নাগাদ রুজিরা বন্দ্যোপাধ্যায় সিজিও কমপ্লেক্স থেকে বের হন।

ইডি সূত্রে খবর, তাঁর দুবাই যাত্রা নিয়েও একাধিক প্রশ্ন করা হয় তাঁকে।রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে দিল্লি থেকে পঙ্কজ কুমার নামে এক উচ্চ পদস্থ ইডি আধিকারিক কলকাতায় আসেন। এদিন সকালে বেলা ১২টা ৩০ মিনিট নাগাদ রুজিরা বন্দ্যোপাধ্যায় সিজিও কমপ্লেক্সে হাজিরা হন। যদিও তার হাজির হওয়ার কথা ছিল সকাল ১১টা নাগাদ। এদিন সকাল থেকেই কড়া পুলিশি নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল সিজিও কমপ্লেক্স। ইডি দফতরে প্রবেশাধিকারে একাধিক নিষেধাজ্ঞা জারি করা হ়েছে ছিল। সিজিও কমপ্লেক্স ইডির দফতরের বাইরে বিধাননগর থানার পুলিশ মোতায়েন করে রাখা হয়। ব্যারিকেড দিয়েও ঘিরে রাখা হয় পুরো চত্বর।

গত সোমবার সকালে কলকাতা বিমান বন্দরে আটকানো হয় অভিষেক পত্নীকে। নিজের দুই সন্তানকে নিয়ে দুবাই যাচ্ছিলেন তিনি বলে জানা যায়। বিমান বন্দরের অভিবাসন বিভাগে তাঁকে আটকানো হয়। বিমানবন্দরে বেশ কিছুক্ষণ অপেক্ষা করার পর বাড়ি ফিরে যান তিনি।রুজিরাকে আটকানোর পরেই বৃহস্পতিবার তাঁকে ইডি দফতরে হাজির হওয়ার জন্য ডাকা হয়। এই ঘটনার পরেই বিষয়টি নিয়ে প্রতিবাদে সোচ্চার হন অভিষেক।

আচমকা একবছর পর রুজিরাকে ইডির তলবের পিছনে রাজনৈতিক প্রতিহিংসা দেখছে তৃণমূল। দলের রাজ্য সাধারণ সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ “টাইমিং” অর্থাৎ, ঠিক কোন সময়ে অতিসক্রিয় হয়ে উঠেছে সিবিআই-ইডি, তা নিয়ে প্রশ্ন তুলে রাজনৈতিক চক্রান্তের অভিযোগ করেছেন।

কুণাল ঘোষ বলেন, অভিষেকের জনসংযোগ যাত্রাকে ভয় পেয়েছে বিজেপি। তাই কখনও রাতের অন্ধকারে তাঁর কনভয়ে হামলা, কখনও নবজোয়ারের তাল কাটতে অভিষেককে সিবিআই তলব, কখনও আবার মনোবল ভাঙতে তাঁর স্ত্রীকে নিয়ে টানাটানি করছে কেন্দ্রীয় এজেন্সি। সুপ্রিম কোর্ট জানিয়েছে, অভিষেক বন্দ্যোপাধ্যায় কিংবা রুজিরার বিদেশ সফরে কোনও বাধা নেই। সেইমতো কয়েক মাস আগে আমেরিকাতেও গিয়েছিলেন রুজিরা। কিন্তু এখন তৃণমূলে নবজোয়ারের সাফল্যতে ভয় পেয়ে অভিষেক ও তাঁর পরিবারকে হেনস্থা করার চেষ্টা চলছে। এবং বিজেপির অঙ্গুলিহেলনেই অতিসক্রিয় হয়ে উঠেছে এজেন্সিগুলি।

Previous articleপ্রকাশ্যে LGM এর টিজার, সিনে দুনিয়ায় সরাসরি প্রবেশ ধোনির
Next article৮ জুলাই রাজ্যে পঞ্চায়েত ভোট, গণনা ১১ জুলাই