সুনীলের গোলে ভানুয়াতুকে ১-০ গোলে হারাল টিম ইন্ডিয়া

গোলের পর সুনীলের সেলিব্রেশনই বলে দিল তিনি বাবা হতে চলেছেন। গ্যালারিতে বসা স্ত্রী সোনমকে গোল উৎসর্গ করেন তিনি। সোনমকেও দেখে বোঝা গিয়েছে তিনি সন্তানসম্ভবা।

সোমবার ইন্টারকন্টিনেন্টাল কাপের দ্বিতীয় ম‍্যাচে জয় পেল ভারত। এদিন ভানুয়াতুকে ১-০ ব্যবধানে হারাল ইগর স্টিমাচের দল। টিম ইন্ডিয়ার হয়ে একমাত্র গোল সুনীল ছেত্রীর। ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে আপাতত টুর্নামেন্টের শীর্ষে ভারত। কারণ দিনের অন্য ম্যাচে লেবানন গোলশূন্য ড্র করেছে দুর্বল মঙ্গোলিয়ার বিরুদ্ধে। ভারতের পরের ম্যাচ লেবাননের বিরুদ্ধে।

অজস্র গোলের সুযোগ হাতছাড়া না করলে, ম্যাচটা আরও বড় ব্যবধানেই জিতত ভারতীয় দল। সুনীল ছেত্রী একাই অন্তত গোটা তিনেক সহজ সুযোগ হাতছাড়া করলেন। শেষ পর্যন্ত অবশ্য বিশ্বমানের গোল করে দলকে জেতালেন সুনীল-ই। গোলের পর সুনীলের সেলিব্রেশনই বলে দিল তিনি বাবা হতে চলেছেন। গ্যালারিতে বসা স্ত্রী সোনমকে গোল উৎসর্গ করেন তিনি। সোনমকেও দেখে বোঝা গিয়েছে তিনি সন্তানসম্ভবা।

 

 

এদিন দলে বেশ কিছু পরিবর্তন করেছিলেন স্টিমাচ। লিস্টন কোলাসো, নন্দকুমার, মহেশ সিংদের শুরু থেকেই মাঠে নামিয়ে দেন তিনি। যদিও শুরু থেকেই দাপুটে ফুটবল উপহার দিয়েছেন ভারতীয়রা। ফিফা র‍্যাঙ্কিংয়ে অনেকটা পিছিয়ে থাকলেও ভানুয়াতুর ফুটবলারদের দৈহিক উচ্চতা বেশ ভাল। টাফ ফুটবল খেলতে অভ্যস্ত। দলের অধিনায়ক ব্রায়ান কালটেক আবার অস্ট্রেলিয়ার ‘এ’ লিগ চ্যাম্পিয়ন ক্লাব সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের নিয়মিত ডিফেন্ডার। মোহনবাগানে যোগ দিতে চলা অস্ট্রেলীয় স্ট্রাইকার জেসন কামিন্সের সতীর্থ। ভারতীয় ফুটবলারদের একের পর এক আক্রমণ ভালই সামাল দিচ্ছিলেন ব্রায়ান ও তাঁর সতীর্থরা।

৩২ মিনিটে লিস্টনের শট ভানুয়াতু গোলকিপারের হাত থেকে ছিটকে বেরিয়ে এলেও, সুনীল গোল করতে পারেননি। দু’মিনিট পরেই মহেশের দারুণ থ্রু থেকে বল পেয়ে বাইরে শট মারেন নন্দকুমার। ৪০ মিনিটে মহেশের নিখুঁত সেন্টারে মাথা ছোঁয়ালেই গোল পেতেন সুনীল। কিন্তু তিনি ব্যর্থ হন। ৬০ মিনিটে ফের মহেশের সেন্টারে ফাঁকা গোলে হেড করেন সুনীল। কিন্তু তা পোস্টের ধার ঘেঁষে বাইরে যায়। এর পরেই গোলের জন্য মরিয়া স্টিমাচ একসঙ্গে তিনটি পরিবর্তন করেন। লিস্টন, রোহিত ও রাওলিন বর্জেসকে তুলে নিয়ে মাঠে নামিয়ে দেন সাহাল, অনিরুদ্ধ ও জিকসন সিংকে। মিনিট তিনেক পর নন্দকুমারকে তুলে ছাংতে মাঠে নামান স্টিমাচ। কিন্তু একের পর এক আক্রমণ শানিয়েও কিছুতেই গোলের দেখা মিলছিল না। অবশেষে ৮০ মিনিটে মুখরক্ষা করলেন সেই সুনীল। শুভাশিসের সেন্টার বুক দিয়ে রিসিভ করে বাঁ পায়ের গোলার মতো শটে বল জালে জড়িয়ে দিলেন তিনি। এক কথায় বিশ্বমানের গোল।

আরও পড়ুন:আইপিএল না দেশ, ভাবতে হবে রোহিতদের, WTC ফাইনাল হারের পর বললেন শাস্ত্রী


 

Previous articleরাজ্যের প্রাক্তন স্বরাষ্ট্রসচিব লীনা চক্রবর্তী প্র.য়াত
Next articleআইনের অপব্যাখ্যা করে মতুয়াদের বি.ভ্রান্ত করছেন শান্তনু: অ.ভিযোগ স্নেহাশিসের