ভারতীয় কুস্তি ফেডারেশনের নির্বাচন হবে আগামী ৬ জুলাই

জম্মু ও কাশ্মীর উচ্চ আদালতের প্রাক্তন প্রধান বিচারপতি তথা জাতীয় কুস্তি সংস্থার দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার মহেশ মিত্তল কুমার এই বিজ্ঞপ্তি জারি করেছেন।

প্রথমে ঠিক ছিল আগামী ৪ জুলাই নির্বাচন হবে ভারতীয় কুস্তি ফেডারেশনের। এ বিষয়ে যাবতীয় কাজকর্ম শুরু করেছিলেন ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের কর্তারা। বুধবার বৈঠকের পর ঘোষণা হল, দুদিন পিছিয়ে আগামী ৬ জুলাই হবে কুস্তি সংস্থার নির্বাচন। যে নির্বাচনে যৌন হেনস্থায় অভিযুক্ত ব্রিজভূষণ শরণ সিংহ বা তাঁর পরিবারের কেউ অংশ নিতে পারবেন না। জম্মু ও কাশ্মীর উচ্চ আদালতের প্রাক্তন প্রধান বিচারপতি তথা জাতীয় কুস্তি সংস্থার দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার মহেশ মিত্তল কুমার এই বিজ্ঞপ্তি জারি করেছেন।

সব জল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত অনুষ্ঠিত হবে ভারতীয় কুস্তি ফেডারেশনের নির্বাচন। ফেডারেশনের এই নির্বাচনকে পরিচালনা করার জন্য দায়িত্ব পেয়েছেন জম্মু ও কাশ্মীরের প্রধান বিচারপতি মহেশ মিত্তাল কুমার। তাঁকে এই দায়িত্ব দিয়েছে ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন।যতদিন না কুস্তি ফেডারেশনের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ততদিন নির্বাচনের যাবতীয় কাজের বিষয়-সহ সমস্ত সিদ্ধান্ত মহেশ মিত্তাল আলোচনা করবেন কুস্তি ফেডারেশনের এক্সিকিউটিভ কমিটির সদস্যদের সঙ্গে।অবশ্য এই মুহূর্তে কুস্তি ফেডারেশনে ব্রিজভূষণের পাশাপাশি তাঁর পুত্রও অফিশিয়াল পদে আসীন রয়েছেন।উল্লেখ্য, ভারতীয় কুস্তি ফেডারেশনের বর্তমান প্রেসিডেন্ট ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে শারীরিক নির্যাতনের অভিযোগ এনে তাঁকে অপসারণ ও গ্রেফতারের দাবি জানিয়েছিলেন জাতীয় কুস্তিগীররা। দীর্ঘ দেড়মাস ধরে দিল্লির যন্তর-মন্তরের সামনে এই আন্দেলান করেছিলেন তাঁরা।তাঁদের এই আন্দোলনে দেশের ক্রীড়াবিদদের পাশাপাশি সমর্থন জানিয়েছিলেন বিদেশের ক্রীড়াবিদরাও। এছাড়া দেশের সমস্ত বিরোধী রাজনৈতিক দলের নেতারা আন্দোলনরত কুস্তিগীরদের পাশে দাঁড়িয়ে কঠোর সমালোচনা করেছিলেন ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে।

Previous articleপ্রবীণ থেকে নবীন- তৃণমূলের প্রার্থী তালিকায় একের পর এক চমক
Next articleকলকাতা বিমানবন্দরে অ.গ্নিকাণ্ড! ঘণ্টাখানেকের চেষ্টায় নিয়ন্ত্রণে আ.গুন