কলকাতা বিমানবন্দরে অ.গ্নিকাণ্ড! ঘণ্টাখানেকের চেষ্টায় নিয়ন্ত্রণে আ.গুন

দমদম বিমানবন্দরের ভিতরে ভয়াবহ আগুন। রাত ৯টা ১২ মিনিট নাগাদ সিকিউরিটি চেক-ইনের কাছে আগুন লাগে বলে খবর। বুধবার রাতে আচমকাই বিমানবন্দরের সিকিওরিটি চেকিংয়ের জায়গায় আগুন ধরে যায়। দাউদাউ করে জ্বলতে থাকে আগুন। ধোঁয়ায় ভরে যায় গোটা বিমানবন্দর। উত্তেজনা ছড়ায় চারিদিকে। আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। বন্ধ করে দেওয়া হয় সমস্ত বিমান চলাচল। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন বিধাননগরের পুলিশ কমিশনার গৌরব শর্মা। বিমানবন্দরের পাঁচটি এবং দমকলের চারটি ইঞ্জিন আধ ঘণ্টা চেষ্টায় ওই আগুন নিয়ন্ত্রণে আনে। শর্ট সার্কিট থেকেই আগুন লাগে বলেই সূত্রের খবর।

ধীরে ধীরে স্বাভাবিকের পথে বিমান পরিষেবা। অগ্নিকাণ্ডের সময়ে কলকাতা বিমানবন্দরে যে বিমানগুলি অবতরণ করেছিল, সেই বিমানগুলির যাত্রীদের তখন নামানো হয়নি। জানা যাচ্ছে, ওই বিমানগুলি যাত্রীদের নিয়ে বিমানবন্দরের বে’তে অপেক্ষা করছে।

এদিনের অগ্নিকাণ্ডের প্রসঙ্গে দমকলমন্ত্রী সুজিত বসু জানান, ‘আমাদের কাছে একটি আগুন লাগার খবর আসে। আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিই। দমকলের চারটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয় এবং আগুন নিয়ন্ত্রণে আনা হয়।’ কলকাতা বিমানবন্দরের মতো একটি এত গুরুত্বপূর্ণ বিমানবন্দরে আগুন লাগায় কি যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে না? বিষয়টি নিয়ে মন্ত্রী বললেন, ‘এটি ভাল করে দেখা এয়ারপোর্ট অথরিটির। যেখানে এত লোক যাতায়াত করেন, সেখানে এই বিষয়গুলি ভাল করে দেখা উচিত তাঁদের।’ তবে আগুন লাগার প্রকৃত কারণ তদন্তের পরই জানা যাবে বলে মনে করছেন তিনি।

বুধবারের এই ঘটনা প্রসঙ্গে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ টুইট করে জানিয়েছে, মাইনর ফায়ার ও ধোঁয়া দেখা যায় চেক ইন এরিয়া পোর্টাল ডি এর কাছে। ৯টা ১২ মিনিটে আগুন লেগেছিল। ৯টা ৪০ এ নেভানো হয়েছে। সমস্ত যাত্রীদের নিরাপদে সরানো হয়েছে। চেক ইন প্রসেস স্থগিত ছিল ধোঁয়ার জন্য। ১০টা ১৫ থেকে চেক ইন প্রসেস,অপারেশন শুরু হয়েছে।

আরও পড়ুন- প্রবীণ থেকে নবীন- তৃণমূলের প্রার্থী তালিকায় একের পর এক চমক

Previous articleভারতীয় কুস্তি ফেডারেশনের নির্বাচন হবে আগামী ৬ জুলাই
Next articleস্যান্ডো গেঞ্জিতে আপত্তি! রেস্তরাঁর কর্মীকে মারধর আইপিএস অফিসারের! তারপর..?