বেনজির আক্রমণ রাজ্যপালের! আজ কী ভাঙড়ে বোস?

পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন-পর্বে অশান্ত ভাঙড়ে শুক্রবার যেতে পারেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজভবন সূত্রে খবর, শুক্রবার তাঁর যাবতীয় কর্মসূচি বাতিল করেছেন রাজ্যপাল। বৃহস্পতিবার রাতে মনোনয়ন-পর্ব ঘিরে ভাঙড়ে অশান্তির ঘটনায় রাজভবনের তরফে একটি বিবৃতি পেশ করা হয়। সেখানে বেনজির আক্রমণ করে রাজ্যপাল বলেন, “শয়তানের খেলা বন্ধ হোক। বন্ধ হবেই।”

আরও পড়ুন:কলকাতা উইমেন্স কলেজ ও অটি.জম সোসাইটির উদ্যোগে অটি.জম ডিস.অর্ডার নিয়ে বিশেষ অনুষ্ঠান!

বৃহস্পতিবারই ভাঙড়ে মনোনয়ন ঘিরে যে হিংসাত্মক ঘটনা ঘটেছে তা নিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোসের ভূমিকা মোটেই সন্তোষজনক নয় বলে অভিযোগ করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিজেপির এই অসন্তোষ রাজভবনের উপর প্রকৃত চাপ সৃষ্টি করেছে কিনা তা পরিষ্কার নয়। এরইমধ্যে এদিন রাতে রাজভবনের তরফে একটি বিবৃতি প্রকাশ করা হয়। যেখানে সন্ত্রাসের তীব্র সমালোচনা করে নজীরবিহীন আক্রমক্ণ করে রাজ্যপাল বলেন, “পঞ্চায়েতে জয় ভোট দিয়ে হোক, লাশের সংখ্যা দিয়ে নয়।”

পঞ্চায়েত ভোটে মনোনয়ন জমাকে কেন্দ্র করে বৃহস্পতিবার রণক্ষেত্রের চেহারা নেয় দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়। গুলিবিদ্ধ হয়ে দু’জন মারা গিয়েছেন। এমনকি সংবাদ সংগ্রহ করতে গিয়ে আক্রান্ত হয়েছেন সাংবাদিকরাও বলেও অভিযোগ। সন্ধেয় কলকাতা বিমানবন্দরে রাজ্যপালকে এ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আর কোনও কথা নয়, এবার অ্যাকশন হবে।” অন্যদিকে, রাজ্যপালের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তারপরই রাত গড়াতেই রাজভবনের তরফে একটি বিবৃতি প্রকাশ করা হয়। যেখানে রাজ্যপাল বোস বলেন, “পঞ্চায়েতে ভোট গ্রহণের আগেই যেভাবে মৃতের সংখ্যা বাড়ছে তা ভয়াবহ। গুণ্ডা, সমাজবিরোধী, লম্পট, বাহুবলী, অন্ধকার জগতের শয়তান, বদমায়েশদের এই দৌরাত্ম্য বরদাস্ত করা হবে না। সংবাদমাধ্যমও যখন আক্রান্ত হচ্ছে, তখন বুঝতে হবে গণতন্ত্র আক্রান্ত হচ্ছে। মানে দেশের সংবিধান আক্রান্ত হচ্ছে। এর এও মানে হল যে দেশের নতুন প্রজন্ম আক্রান্ত হচ্ছে”।
রাজ্যপালের এই বিবৃতি প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, তৃণমূল শান্তিপূর্ণ নির্বাচনই তো চাইছে। ইচ্ছা করে কিছু জায়গায় বিজেপি গণ্ডগোল পাকাচ্ছে ও উস্কানি দিচ্ছে। আর তাদের পেটোয়া কিছু সংবাদমাধ্যম সেটা ফুলিয়ে ফাঁপিয়ে দেখাচ্ছে। যাতে বাংলার সম্পর্কে একটা নেতিবাচক ধারণা তৈরি করা যায়। কিন্তু এভাবে ছলে বলে কৌশলে ওরা জিততে পারবে না। তৃণমূল ভোটেই জিতবে। রাজ্যপাল নিশ্চয়ই তা দেখতে পাবেন।

Previous articleবাহানগা স্টেশনে মেরামতির কাজ এখনও বাকি, শনিবারও বাতিল বহু ট্রেন
Next articleঅগ্নি*গর্ভ মণিপুরে কেন্দ্রীয় মন্ত্রীর বাড়িতে আগু*ন ধরিয়ে দিল জনতা