Entertainment: নতুন রূপে বড়পর্দায় উত্তম-অপর্ণার মেমসাহেব!

উপন্যাস থেকে ছবি নতুন কিছু নয়। তবে এই যুগের পরিচালকরা তাতে নিজস্ব কিছু স্টাইল যুক্ত করে বিশেষ চমক দেয়ার ব্যবস্থা করেন।

নিমাই ভট্টাচার্যের (Nimai Bhattacharya) লেখা ‘মেমসাহেব’ (Memsaheb) উপন্যাস বড় পর্দায় মুক্তি পেয়েছিল সত্তরের দশকে। উত্তম কুমার এবং অপর্ণা সেন (Uttam Kumar Aparna Sen) অভিনীত এই ছবিকে বাঙালি দর্শক প্রাণভরে গ্রহণ করেছিলেন। বক্স অফিসে রীতিমত সুপারহিট তকমা আদায় করে নেয় এই ছবি। এবার নতুন রূপে বড় পর্দায় এই ছবির প্রত্যাবর্তন হতে চলেছে।

 

উপন্যাস থেকে ছবি নতুন কিছু নয়। তবে এই যুগের পরিচালকরা তাতে নিজস্ব কিছু স্টাইল যুক্ত করে বিশেষ চমক দেয়ার ব্যবস্থা করেন। জাতীয় পুরস্কার প্রাপ্ত পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Sijit Mukherjee) এই ধরনের বেশ কিছু কাজ বাঙালি দর্শককে উপহার দিয়েছেন। তবে উত্তম অপর্ণা অভিনীত ‘মেমসাহেব’ ছবিকে নতুন রূপে পর্দায় আনছেন উজ্জ্বল বসু (Ujjwal Basu) । তাহলে কি এটা পুরোপুরি রিমেক? পরিচালক বলছেন ‘মেমসাহেব ‘একটা নিখাদ প্রেমের গল্প, আর প্রেম কাহিনি চিররঙিন। তবে মূল উপন্যাসের উপর ভিত্তি করেই এই ছবি তৈরি করা হবে। আপাতত প্রকাশকের থেকে তিনি এই গল্পের রাইটস কিনেছেন। চিত্রনাট্য নিয়ে কাজ চলছে। মূল চরিত্রে কারা অভিনয় করবেন সেটা এখনও স্পষ্ট নয়।

 

Previous articleসৌদি আরবের আল ইত্তিহাদে করিম বেনজেমার সতীর্থ হচ্ছেন এনগোলো কান্তে !
Next articleশিক্ষকদের যোগব্যায়াম শেখালো শিক্ষার্থীরা