যেখানে অশান্তি হবে, সেখানে যাব: দার্জিলিং সফরের আগে বার্তা রাজ্যপালের

পঞ্চায়েত নির্বাচনের(Panchayet Election) আগে রাজ্যের কয়েকটি জায়গায় বিক্ষিপ্ত অশান্তিকে হাতিয়ার করে রাজনীতি করে চলেছে বিরোধীরা। আর বিরোধীদের হাতে রাজনীতি তুলে দেওয়ার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন বাংলার রাজ্যপাল(Govornor) সিভি আনন্দ বোস(CV Anand Bose)। সম্প্রতি ক্যানিং এবং ভাঙড়ে গিয়ে রাজ্য সরকারকে নিশানা করতে দেখা গিয়েছে তাঁকে। এবার দার্জিলিং সফরের আগে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে গিয়েও নির্বাচনে হিংসা নিয়ে সরব হলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। জানালেন, ‘যেখানে অশান্তি হবে, সেখানে যাব। অশান্ত এলাকা নিজেই পরিদর্শন করব।’

দার্জিলিং সফরের আগে এদিন শিলিগুড়ি সার্কিট হাউস থেকে সোজা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে যান রাজ্যপাল। সেখানেই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে রাজ্যপাল বলেন, “পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে বিভিন্ন জায়গায় অশান্তি ছড়িয়েছে। সেই সমস্ত জায়গায় আমি নিজে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখতে চাই। এই হিংসার ফলে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের সঙ্গে আমি নিজে কথা বলব। তারা কীভাবে, কতটা ক্ষতিগ্রস্ত হয়েছে সে বিষয়ে জানতে চাই।” একইসঙ্গে তিনি বলেন, “বিভিন্ন জায়গায় অশান্তির ঘটনা নিয়ে আমার কাছে রাজ্যের তরফে যে রিপোর্ট পাঠানো হয়েছে সেগুলি সবই বেছে বেছে দেওয়া হয়েছে। সত্য ঘটনা উল্লেখ করা হয়নি। সেই কারণে আমি নিজে ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলে এ বিষয়ে জানতে চাই এবং তারপরে আমি সিদ্ধান্ত নেব।” রাজ্যপাল আরও বলেন, “পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে অভিযোগ পালটা অভিযোগ আসছে। আমি জানতে চাই আসল ঘটনা কোনটা।”

তবে রাজ্যপালের ভুমিকা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তোলা হয়েছে তৃণমূলের তরফে। তৃণমূলের বক্তব্য, সারা বাংলার ৬১ হাজার বুথ। গোটা বাংলা শান্ত। দু’চারটি জায়গায় ইচ্ছাকৃতভাবে অশান্তি করছে বিরোধীরা। কারণ ওদের ফুটেজ চাই। কিছু জায়গায় অশান্তি হয়েছে সেখানে আমাদের ছেলেরা মারা গিয়েছে, আর বিরোধীরা নাটক করছে। সেখানে গিয়ে উৎসাহ দিচ্ছেন, ধুনো দিচ্ছেন রাজ্যপাল। আসলে বিজেপির ক্যাডারের ভুমিকা পালন করছেন। বিরোধীদের হাতে রাজনীতি তুলে দিচ্ছেন। এদিকে এদিন বিশ্ববিদ্যালয়ে থেকে বেরোনোর সময় তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা রাজ্যপালকে কালো পতাকা দেখিয়ে গো ব্যাক স্লোগান দেয় বলে অভিযোগ।স্লোগান দেয় বলে অভিযোগ।

Previous articleদলবদল নিয়ে বড় খবর ইস্টবেঙ্গলের
Next articleগো.মাংস নিয়ে যাওয়ার ‘শা.স্তি’! মহারাষ্ট্রে ম.র্মান্তিক পরিণতি যুবকের