“মোদি আজ আছে কাল নেই, আপনারা সীমান্ত র.ক্ষায় থাকবেন”, ফের মমতার নি.শানায় বিএসএফ

গতকাল কোচবিহারের পর আজ জলপাইগুড়ির সভা থেকে ফের বিএসএফকে ক.ড়া ভাষায় বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মঙ্গলবার জলপাইগুড়ি থেকে বিএসএফ–কে নিরপেক্ষ হয়ে কাজ করার বার্তা দিলেন।

বাংলাদেশ বর্ডার থেকে ঢুকেই গুলি করা হয়েছে। আজ, মঙ্গলবার পঞ্চায়েত ভোটের প্রচারে জলপাইগুড়ির (Jalpaiguri)চেকেন্দা ভাণ্ডারি ময়দানের জনসভা থেকে দিনহাটার ঘটনা নিয়ে এমনটাই দাবি করলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

মঙ্গলবার সকালে কোচবিহারের দিনহাটা-১ ব্লকের বাংলাদেশ লাগোয়া গীতালদহ গ্রামপঞ্চায়েতের জরিধল্লা গ্রামে গুলি করে এক তৃণমূল কর্মীকে খুনে অভিযোগ উঠেছে। তদন্তে নেমে পুলিশের অনুমান, সীমান্তবর্তী গ্রাম হওয়ায় বাংলাদেশের দুষ্কৃতীদের কাজে লাগিয়ে এই ঘটনা ঘটানো হতে পারে। এদিন মুখ্যমন্ত্রীর মুখেও সেকথা শোনা গেল। এদিনের সভামঞ্চ থেকেই মৃতের পরিবারের একজনকে হোমগার্ডের চাকরি দেওয়ারও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “ওই পরিবারের একজন স্পেশাল হোমগার্ডের চাকরি পাবেন। আর ২লক্ষ টাকা দেওয়া হবে। এটা আমাদের পূর্ব ঘোষিত নীতি। নতুন নয়। আমি আগেও দিয়েছি।’”

গতকাল কোচবিহারের পর আজ জলপাইগুড়ির সভা থেকে ফের বিএসএফকে (BSF)কড়া ভাষায় বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মঙ্গলবার জলপাইগুড়ি থেকে বিএসএফ–কে নিরপেক্ষ হয়ে কাজ করার বার্তা দিলেন। তিনি বলেন, “বিএসএফ-এর গুলিতে অনেকেই মারা গেছে। আমি মনে করিনা, বিএসএফ-এর সবাই খারাপ। তবে এটা বুঝতে হবে, মোদি আজ আছে কাল নেই। কিন্তু আপনারা সীমান্ত রক্ষার জন্য থাকবেন। আপনারা ঠিক করে নিরপেক্ষতার সঙ্গে কাজ করুন। আজ সকালেও একজনকে মারা হয়েছে। বাংলাদেশের বর্ডার থেকে এসে একজনকে গুলি করে মেরে দেওয়া হয়েছে। বিএসএফএর গুলিতেও যারা মারা গিয়েছেন, তাঁরা হোমগার্ডের চাকরি পাবেন।” প্রধানমন্ত্রী মোদিকে নিশানা করে মুখ্যমন্ত্রী বলেন, “আমি যদি আমার দেশকে চিনে থাকি তাহলে কেন্দ্রের বিজেপি সরকার আর মাত্র ছয় মাসের আয়ু। ধুয়েমুছে সাফ হয়ে যাবে। তাই এখন লবি করতে শুরু করেছে।’”

 


 

 

Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleউপত্যকায় গু.লির লড়া.ই! আ.হত ১ সেনা, নি.হত জঙ্গি