ইমরানকে আমি প্রধানমন্ত্রী করেছিলাম, সামান্য ধন্যবাদও জানায় নি, সাফ জানালেন মিঁয়াদাদ

২০১৮ সালে পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন তিনি।যদিও বিতর্কে জন্য সব সময় প্রচারে থেকেছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী।

ইমরান খান, পাকিস্তান ক্রিকেট থেকে রাজনীতি সর্বক্ষেত্রেই দাপিয়ে বেড়িয়েছেন।সব সময় প্রচারের আলোয় থেকেছেন তিনি। ক্রিকেটে জীবন থেকে অবসর নেওয়ার পর রাজনীতিতেও সাফল্য পেয়েছেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব সামলেছেন। তবে দুর্নীতির দায় অভিযুক্ত হয়ে পদ ছাড়তে হয়েছে। এখন তাঁর বিরুদ্ধে আদালতে মামলা চলছে।

এই পরিস্থিতিতে ইমরানকে নিয়ে মুখ খুললেন পাকিস্তানের আরও এক প্রাক্তন অধিনায়ক জাভেদ মিঁয়াদাদ। তিনি জানান, ইমরানকে প্রধানমন্ত্রী বানিয়েছেন কিন্তু ইমরান তাঁকে কোনও দিনও ধন্যবাদ জানাননি।১৯৯২ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ঐতিহাসিক বিশ্বকাপ জয়ের পর পরই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ইমরান। তারপর ১৯৯৬ সালে পাকিস্তানে তৈরি করেন নিজের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ। ক্রিকেটের মতো রাজনীতির ময়দানেও সর্বোচ্চ সাফল্য পান পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। ২০১৮ সালে পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন তিনি।যদিও বিতর্কে জন্য সব সময় প্রচারে থেকেছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী।

এবার ইমরানের বিরুদ্ধে প্রাক্তন পাক অধিনায়ক জাভেদ মিঁয়াদাদ জানান, ইমরান খানকে প্রধানমন্ত্রী হতে সবদিক থেকে সাহায্য করেছেন। কিন্তু প্রধানমন্ত্রী হওয়ার পর ইমরানের থেকে কোনও বার্তা পাননি তিনি। শনিবার এক সাক্ষাৎকারে জাভেদ বলেন, ‘আমি আজ প্রকাশ করছি। আমি ইমরান খানকে প্রধানমন্ত্রী হতে অনেক সাহায্য করেছি। শপথ গ্ৰহণ অনুষ্ঠানেও ছিলাম। কিন্তু তারপরে আমি কখনই ওর একটা ধন্যবাদের ফোন কল পাইনি। যা আমাকে বিরক্ত করেছে। এটা করা ওর কর্তব্য ছিল। যদি তাই নয় হয় তাহলে তখন কেন ও আমার দরজায় কড়া নেড়েছিল।’

ইমরান খানকে নিয়ে পাকিস্তান সহ বিশ্ব রাজনীতিতে বিরূপ মনোভাব দেখা গিয়েছে। প্রধানমন্ত্রী থাকাকালীন তাঁর বিভিন্ন সিদ্ধান্তেও বিতর্ক তৈরি হয়। এবার তাঁর প্রাক্তন অধিনায়ক এবং সতীর্থ জাভেদ তাঁর বিরুদ্ধে মুখ খোলায় স্বাভাবিকভাবেই ভাবমূর্তি আরও ক্ষুন্ন হয়েছে প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর।মিয়াঁদাদ তাঁর সঙ্গে থাকলে সেটা হত না বলে জানিয়েছেন প্রাক্তন পাক ক্রিকেটার। তিনি বলেন, ‘‘আমি যদি ইমরানের সঙ্গে থাকতাম তা হলে ওর এই অবস্থা হত না। ও নিজেই নিজের খারাপ সময় ডেকে এনেছে।’’

Previous articleজুলাই জুড়ে জন্মদিন, তালিকায় কোন কোন তারকা!
Next articleবাংলায় বিজেপি-র এজেন্ট অধীর! সুজাপুরে দাঁড়িয়ে ২ কংগ্রেস সাংসদকে তুলোধনা অভিষেকের