আবগারি মামলায় মণীশ সিসোদিয়া সহ বাকিদের ৫২ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত ইডির

আবগারি দুর্নীতি মামলায় বড় ধাক্কা খেলেন দিল্লির(Delhi) প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া(Manish sisodiya)। এই মামলায় অভিযুক্তদের ৫২ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি(ED)। বাজেয়াপ্ত করা হয়েছে মণীশ সিসোদিয়ার স্ত্রী সীমা সিসোদিয়ার সম্পত্তিও।

শুক্রবার ইডির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, দিল্লি আবগারি কেলেঙ্কারি মামলায় অভিযুক্ত মণীশ সিসোদিয়া, তাঁর স্ত্রী সীমা সিসোদিয়া, আমনদীপ সিং ঢাল, রাজেশ জোশি, গৌতম মালহোত্রা-সহ অন্যান্য অভিযুক্তদের একাধিক সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। ইডি তরফে জানানো হয়েছে মোট বাজেয়াপ্ত করা সম্পত্তির পরিমাণ ৫২ কোটি টাকা। তার মধ্যে মণীশ ও তাঁর স্ত্রীর দুটি সম্পত্তি রয়েছে। এবং ব্যাংকে থাকা ১১ লক্ষ টাকাও বাজেয়াপ্ত করা হয়েছে।

উল্লেখ্য, দিল্লি আবগারি নীতি নিয়ে দুর্নীতির অভিযোগ তুলেছিল বিজেপি নেতৃত্ব। আর রাজনৈতিক প্রভুদের খুশি রাখতে তড়িঘড়ি সিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছিলেন দিল্লির উপরাজ্যপাল বিনয় সাক্সেনা। গত ফেব্রুয়ারি মাসে তদন্তে নেমেই দিল্লির ত‍ৎকালীন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পরে একই মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের ডেপুটিকে গ্রেফতার করে ইডি। গ্রেফতার হওয়ার পরে একাধিকবার জামিনের আর্জি জানিয়েছিলেন দিল্লির উপমুখ্যমন্ত্রী। যদিও নিম্ন আদালত ও দিল্লি হাইকোর্ট ওই আর্জি খারিজ করে দিয়েছে।

আরও পড়ুন- প্রধানমন্ত্রীর নির্দেশ, অবসর তুলে নিলেন বাংলাদেশের ক্রিকেটার তামিম ইকবাল

 

Previous articleপ্রধানমন্ত্রীর নির্দেশ, অবসর তুলে নিলেন বাংলাদেশের ক্রিকেটার তামিম ইকবাল
Next articleদুরন্ত কামব‍‍্যাক পুজারার, দলীপ ট্রফিতে শতরান ভারতীয় ব‍্যাটারের