অশান্ত মণিপুরের পরিস্থিতি পর্যবেক্ষণে যাচ্ছে ‘তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং টিম’

গত ২ মাস ধরে জ্বলছে বিজেপি(BJP) শাসিত উত্তর-পূর্বের রাজ্য মণিপুর(Manipur)। ১৪০ ছাড়িয়ে গিয়েছে মৃতের সংখ্যা। এহেন পরিস্থিতির মাঝে অশান্ত মণিপুরের পরিস্থিতি পর্যবেক্ষণে এই রাজ্যে তৃণমূলের(TMC) ফ্যাক্ট ফাইন্ডিং টিম(Fact Finding Team)। জানা যাচ্ছে, তৃণমূলের চার সাংসদের প্রতিনিধি দল যাবে মণিপুরের বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখতে। তৃণমূলের তরফে জানানো হয়েছে, রাজ্যবাসীকে কিছুটা স্বস্তি দিতেই তৃণমূলের এই মণিপুর যাত্রা।

তৃণমূলের তরফে জানা গিয়েছে, যে ৪ সদস্যের সাংসদীয় প্রতিনিধি দল মণিপুরে যাচ্ছে সেই দলে থাকছেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, কাকলি ঘোষ দস্তিদার এবং দোলা সেন। এদিন চার সদস্যের নাম ঘোষণা করে টুইটারে তৃণমূলের তরফে লেখা হয়, “ডবল ইঞ্জিন সরকারের রাজ্য মণিপুর জ্বলছে তিন মাস ধরে। কিন্তু বিজেপি সরকার সেদিকে ভ্রুক্ষেপই করেনি। তাই তৃণমূল প্রতিনিধি দল সেখানে পৌঁছে কিছুটা স্বস্তি দেবে মানুষকে।”

উল্লেখ্য, গত ২ মাস ধরে উত্তপ্ত মণিপুর। শতাধিক মানুষের মৃত্যুর পরও পরিস্থিতি সামাল দিতে ব্যর্থ কেন্দ্র। মুখ রক্ষার্থে ভোটের প্রচার শেষ করে একদফা মণিপুর গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যদিও সেনা ছাউনির মধ্যেই সময় কাটিয়ে ফের দিল্লি ফিরে আসেন তিনি। শান্তির বার্তা নিয়ে অশান্ত মণিপুরে যাওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেনন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। কিন্তু শেষপর্যন্ত অনুমতি মেলেনি। এবার সেখানে প্রতিনিধি দল পাঠাচ্ছে তৃণমূল। এদিকে বাংলায় হিংসার অভিযোগ খতিয়ে দেখতে রাজ্যে আসছে বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল। যা নিয়ে কটাক্ষ করা হয়েছে তৃণমূলের তরফে বলা হয়েছে এতদিন ধরে এত হিংসা চলছে মণিপুরে। ‘রাজনীতির ধান্ধাবাজ’ বিজেপির সেখানে যাওয়ার সময় হয়না।

Previous article‘রোনাল্ডো-মেসির থেকেও আমি এগিয়ে’, বললেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী
Next articleবাইবেল থেকে শেলি- দিল্লিতে ফের ‘বাণী’ আওড়ালেন আনন্দ বোস!