ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নামার আগে অনন্য নজিরের সামনে বিরাট, যা রয়েছে একমাত্র সচিনের

কি সেই কীর্তি? সেই নজির হল সচিনের পর বিরাট কোহলি প্রথম ভারতীয় ক্রিকেটার হবেন যিনি দেশের বাইরে টেস্ট ম্যাচে বাবা ও ছেলে দুজনের বিরুদ্ধেই খেলবেন।

আগামিকাল ডমিনিকার উইন্ডসর পার্কে সিরিজের প্রথম টেস্টে নামতে চলেছে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ। এই মুহূর্তে প্রস্তুতিতে ব‍্যস্ত দু’দল। দীর্ঘক্ষণ নেটে গা ঘামাচ্ছেন রোহিত শর্মা-বিরাট কোহলি-যশস্বী জসওয়ালরা। তবে এই টেস্ট নামার আগে অনন্য নজিরের সামনে দাঁড়িয়ে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। যা এর আগে ভারতীয় ক্রিকেটার হিসেবে শুধু সচিন তেন্ডুলকরই রয়েছে।

কি সেই কীর্তি? সেই নজির হল সচিনের পর বিরাট কোহলি প্রথম ভারতীয় ক্রিকেটার হবেন যিনি দেশের বাইরে টেস্ট ম্যাচে বাবা ও ছেলে দুজনের বিরুদ্ধেই খেলবেন। বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নামবে ভারতীয় দল। এই সিরিজে সম্ভবত বিরাট মুখোমুখি হবেন শিবনারায়ণ চন্দ্রপালের ছেলে তেজনারায়ণ চন্দ্রপালের বিরুদ্ধে। আর তেজনারায়ণ পাল হলে শিবনারায়ণ চন্দ্রপালের ছেলে। প্রসঙ্গত, ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে শিবনারায়ণ চন্দ্রপালের বিরুদ্ধে খেলেছিলেন বিরাট। আর এই সিরিজে সম্ভবত বিরাট মুখোমুখি হবেন তার ছেলে তেজনারায়ণ চন্দ্রপালের বিরুদ্ধে।

উল্লেখ ১৯৯২ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে জেফ মার্শের সঙ্গে খেলেছিলেন মাস্টার ব্লাস্টার। সেই সচিনই পরে খেলেছিলেন জেফ-পুত্র শন মার্শের বিরুদ্ধে। ২০১১-১২ সালের অস্ট্রেলিয়া সফরে। বাবা ও ছেলে – দুজনের বিরুদ্ধেই খেলার এক বিরল নজির গড়েছিলেন সচিন। আর এবার সেই নছিরের সামনে বিরাট।

আরও পড়ুন:ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নামার আগে হালকা মেজাজে টিম ইন্ডিয়া, রাহানের সাক্ষাৎকার নিলেন রোহিত

 

Previous articleসুষ্ঠুভাবে চলছে গণনা, স্পর্শকাতর বুথের তালিকা নিয়ে BSF-এর অভিযোগ উড়িয়ে জানালেন রাজীব
Next articleলোকমান্য তিলক জাতীয় পুরস্কার পাচ্ছেন মোদি! মহা নাটকের পর একই মঞ্চে শরদ–অজিতও