মিলল স্বস্তি! ঝমঝমিয়ে বৃষ্টি নামল তিলোত্তমায়

উত্তর ভারতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির জেরে বিপর্যস্ত জনজীবন। উত্তরবঙ্গেও গত একসপ্তাহ ধরে প্রবল বৃষ্টিপাত হচ্ছে। এদিকে ভরা আষাঢ়ও দক্ষিণবঙ্গে দেখা মিলছে না বর্ষার। মৌসুমী বায়ু রাজ্যে প্রবেশ করলেও সেভাবে বৃষ্টির দেখা মেলেনি কলকাতা সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গে। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী কয়েকদিন উত্তরে চলবে ভারী বৃষ্টি। দক্ষিণের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি চললেও আপেক্ষিক আর্দ্রতার কারণে অস্বস্তিকর ভ্যাপসা গরম বজায় থাকবে।

আরও পড়ুনঃগণনা শেষ হতে না হতেই সন্ত্রা.স শুরু বিজেপির, নৃ.শংসভাবে তৃণমূল কর্মীকে খু.ন

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, উত্তরবঙ্গের সবকটি জেলাতেই আপাতত লাগাতার ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে। মালদহ এবং উত্তর দিনাজপুরের কয়েকটি জায়গায় অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দার্জিলিং এবং কালিম্পঙয়ের পার্বত্য এলাকায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি চলবে। উত্তরের অন্যান্য জেলাগুলো, যেমন জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে বৃষ্টির পরিমাণ ২০০ মিলিমিটার ছাড়িয়ে যেতে পারে।

তবে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত খানিকটা বৃষ্টি হলেও আবহাওয়ার তেমন কোনও পরিবর্তন হবে না। উল্টে ভ্যাপসা গরম অনুভূত হবে। দক্ষিণবঙ্গে এই মুহূর্তে ভারী বৃষ্টির পূর্বাভাস নেই।স্বভাবতই তাপমাত্রা কমার কোনও লক্ষণ নেই।
আজ বুধবার সকাল থেকেই কলকাতায় মেঘ-রোদ্দুরের খেলা চলছে। কখনও মেঘে ঢাকছে আকাশ, তো কখনও আবার উঁকি দিচ্ছে সূর্য। বুধবার দিনভর আবহাওয়া এরকমই থাকবে বলে জানা গেছে আলিপুর সূত্রে। এদিন ভোরে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৮.১ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। মঙ্গলবার দুপুরে শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.২ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬৭ থেকে ৮৫%। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা সহ সংলগ্ন এলাকার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৪ ডিগ্রি এবং ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

Previous articleআইএসএফের সন্ত্রা.সের পর আজও থমথমে ভাঙড়, মৃ.ত আরও ১, গু.রুতর জ.খম পুলিশ
Next articleজাপান সাগরে ব্যালিস্টিক মি.সাইল ছুড়ল উত্তর কোরিয়া! আমেরিকার পাল্টা দিল কিমের দেশ