নিয়ম না মানার অভিযোগ, বিনেশ ফোগাটকে নোটিশ নাডার

এই নিয়ে নাডা বিনেশকে নোটিশে জানায়," ডোপিং সংক্রান্ত নিয়ম মেনে চলতে আপনি ব্যর্থ হয়েছেন। আপনাকে অবহিত করার জন্য আনুষ্ঠানিক ভাবে এই চিঠি দিতে হচ্ছে।

ভারতীয় মহিলা কুস্তিগির বিনেশ ফোগাটকে নোটিশ পাঠাল ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি (নাডা)। বিনেশের বিরুদ্ধে অভিযোগ, নিয়ম মানেননি তিনি। নিয়ম মেনে নাডাকে তিনি নিজের ব্যাপারে সব তথ্য জানাননি। সেই কারণেই বিনেশকে নোটিশ পাঠাল নাডা।

এই নিয়ে নাডা বিনেশকে নোটিশে জানায়,” ডোপিং সংক্রান্ত নিয়ম মেনে চলতে আপনি ব্যর্থ হয়েছেন। আপনাকে অবহিত করার জন্য আনুষ্ঠানিক ভাবে এই চিঠি দিতে হচ্ছে। আমরা কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আপনার বক্তব্য আশা করছি। চিঠিটি অত্যন্ত গুরুত্ব দিয়ে পড়ুন। কারণ বিষয়টি আপনার জন্য গুরুতর হতে পারে। আপনি গত ২৭ জুন, সকাল ১০টা সোনিপথে ডোপ পরীক্ষা দেওয়ার কথা বলেছিলেন। একই সঙ্গে বাকি সব তথ্যও দেওয়ার কথা বলেছিলেন। সেই মতো আমরা সব ব্যবস্থা করেছিলাম। অথচ আপনার দেওয়া জায়গা এবং সময়ে আপনি নিজেই উপস্থিত ছিলেন না।” নাডার দাবি, ২০২২ সালে ৮ মার্চ এবং ১২ ডিসেম্বর দু’বার মেল পাঠানো হয়েছিল বিনেশকে। ডোপ পরীক্ষা করানোর জন্য নাম নথিভুক্ত করতে বলা হয়েছিল। কিন্তু কোনও কিছুরই জবাব দেননি বিনেশ।

নিয়ম অনুযায়ী, ক্রীড়াবিদদের প্রতি তিন মাস অন্তর বিভিন্ন তথ্য দিতে হয় নাডাকে। তাঁরা কোথায় আছেন, অসুস্থতা বা চোটের জন্য কোনও ওষুধ ব্যবহার করতে হয়েছে কিনা— এমন বিভিন্ন তথ্য দিতে হয় ক্রীড়াবিদদের। বিনেশ সেই সব তথ্য নাডাকে দেননি বলে অভিযোগ। সম্প্রতি কুস্তিকর্তা ব্রিজভূষণ শরণ সিং-এর বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ এনেছেন বিনেশেরা।

আরও পড়ুন:অভিষেক ম‍্যাচে শতরান করে কী বললেন যশস্বী?

 

Previous articleসীমাকে ফেরত না পাঠালে ভারতে ২৬/১১-র মতো জঙ্গি হামলার হুমকি পাকিস্তানের
Next articleধর্মতলায় খুঁটি পুজো দিয়ে ২১ জুলাইয়ের প্রস্তুতি শুরু তৃণমূলের