লালকেল্লা পেরিয়ে জল বইছে শীর্ষ আদালত চত্বর পর্যন্ত! ডুবল রাজঘাটও

লালকেল্লায় যমুনার জল আগেই পৌঁছেছিল। এবার সেই জলে ডুবল রাজঘাটও। রাজধানীর প্রায় সর্বত্রই জলে থৈ থৈ। একটানা বৃষ্টির পর চারিদিকে এই পরিস্থিতিতে উদ্বিগ্ন দিল্লির প্রশাসন।

আরও পড়ুনঃঅফিস টাইমে বৈদ্যবাটীতে ট্রেন থেকে পড়ল যাত্রী! বিক্ষো.ভে ব্যাহ.ত পরিষেবা

বৃষ্টিতে যমুনার জল বেড়ে যাওয়ায় বর্তমানে দিল্লির বহু এলাকা জলমগ্ন। যমুনার জলে ভেসে গিয়েছে দিল্লির বহু বাড়িঘর, বাজার, রাস্তাঘাট, পর্যটনস্থল। অবরুদ্ধ হয়ে পড়েছে জনজীবন। রাজধানীর কোথাও কোমর পর্যন্ত আবার কোথাও বুক পর্যন্ত জল। রাস্তাঘাটে জল জমায় যানচলাচলও বন্ধ হয়েছে।দিল্লি প্রশাসনের তরফে জানানো হয়েছে, যন্ত্রাংশ বিকল হয়ে যাওয়ার কারণে যমুনার জল শহরের দিকে বয়ে যাচ্ছে। সেচ ও বন্যা নিয়ন্ত্রণ বিভাগের আধিকারিক এবং বিপুল সংখ্যক কর্মী জলের প্রবাহ বন্ধ করার জন্য ইতিমধ্যেই ক্ষতিগ্রস্ত এলাকাগুলিতে যুদ্ধকালীন তৎপরতায় কাজ শুরু করেছেন। এই পরিস্থিতিতে দিল্লির কিছু এলাকায় পানীয় জল সরবরাহ এবং বিদ্যুৎ পরিষেবা বিচ্ছিন্ন হতে পারে বলেও জানিয়েছে প্রশাসন।
তবে, এই পরিস্থিতিতে সেন্ট্রাল ওয়াটার কমিশনের এক আধিকারিক জানিয়েছেন, বৃহস্পতিবার সারা দিন যমুনার জলস্তর স্থিতিশীল ছিল এবং সন্ধ্যার পর থেকে তা কিছুটা নেমে এসেছে। বৃহস্পতিবার রাতে যমুনার জলস্তর ছিল ২০৮.৬৬ মিটার। শুক্রবার সকালে তা ২০৮.৪৬ মিটারে নেমে এসেছে। ওয়াটার কমিশনের আশা শুক্রবার দুপুরের পর থেকে যমুনার জলস্তর আরও কমবে এবং দুপুর ১ টা নাগাদ তা ২০৮.৩০ মিটারে নেমে যাবে।
এদিকে, রাজধানীর বন্যা পরিস্থিতি এতটাই জটিল যে ফ্রান্সে থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করে পরিস্থিতির খোঁজ নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিকে আজ বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে লালকেল্লা যান কেন্দ্রীয় মন্ত্রী মীনাক্ষী লেখি।

Previous articleঅফিস টাইমে বৈদ্যবাটীতে ট্রেন থেকে পড়ল যাত্রী! বিক্ষো.ভে ব্যাহ.ত পরিষেবা
Next articleপঞ্চায়েত ভোট নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনীর জন্য ৩৫০ কোটি টাকা স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে চাইল রাজ্য